টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানালেন সংসদ সদস্যরা

0
105
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় সংসদে একটি বিলের ওপর বক্তব্য দিচ্ছিলেন বিরোধী দল জাতীয় পার্টির একজন সংসদ সদস্য। হঠাৎ করে টেবিল চাপড়াতে শুরু করেন সংসদ সদস্যরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদ কক্ষে ঢুকতে দেখে টেবিল চাপড়ে তাঁকে স্বাগত জানান সংসদ সদস্যরা।

সোমবার রাতে সংসদ অধিবেশনে এই চিত্র দেখা যায়। ভারতে জি–২০ সম্মেলন থেকে ফেরার পর সোমবার সন্ধ্যায় তিনি প্রথম অধিবেশনে যোগ দেন। সাধারণত সংসদ নেতা সংসদকক্ষে এলে এভাবে তাঁকে স্বাগত জানাতে দেখা যায় না।

সোমবার বিকেল পৌনে পাঁচটায় অধিবেশন শুরু হয়। মাগরিবের নামাজের বিরতির পর রাত পৌনে আটটার দিকে অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। এ সময় একটি বিলের ওপর বক্তব্য দিচ্ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম। সংসদ সদস্যরা টেবিল চাপড়াতে থাকলে তিনি বক্তব্য দেওয়া থামিয়ে দেন। এ সময় জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমানকে দাঁড়িয়ে টেবিল চাপড়াতে দেখা যায়।

একপর্যায়ে ফখরুল ইমাম বলেন, ‘প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে আমাদের সংসদ সদস্যরা হাততালিটা দিল, এটাতে মনে হয় অভিনন্দন দিল নাকি! আমরা জানতে চাই, আসলে ঘটনাটা কী হলো? তিনি (প্রধানমন্ত্রী) জি-২০ সম্মেলনের প্রতিটি জায়গায় ফায়দা তুলেছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য পেরেছেন।’

ফখরুল ইমাম বলেন, জি-২০ সম্মেলনের সফলতার জন্য সংসদ সদস্য হাততালি দিয়েছেন। সাফল্যগুলো প্রধানমন্ত্রী কোনো সময় যদি বলেন, তাঁরা এগুলো শুনতে চান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মিত হাসতে দেখা যায়।

পরে বিলের আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী বলেন, প্রধানমন্ত্রী যেহেতু জি-২০ সম্মেলন থেকে ফিরে এসেছেন, এতে বাংলাদেশের মানুষ আশাবাদী, আমরাও তাঁকে ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.