নিউ সুপার মার্কেটে আর আগুন নেই: ফায়ার সার্ভিস

0
100
নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

আগুন পুরোপুরি নির্বাপণের পরই আজ শনিবার সকাল ৯টার পরে রাজধানীর নিউ সুপার মার্কেট পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এসব কথা জানান। তিনি বলেন, এখন তদন্তকাজের জন্য আলামত সংগ্রহ করা যাবে।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল গণি বলেন, সকাল পৌনে ১০টার দিকে নিউ সুপার মার্কেট পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এদিকে নিউ মার্কেট বন্ধ থাকলেও কিছু কিছু দোকান খুলতে দেখা গেছে। নিরাপত্তা কর্মীরা বাধা দিলেও তারা দোকান খুলছেন। কয়েকটি দোকান খুললেও ক্রেতা নেই।

এদিকে নিউ মার্কেট এলাকায় সকাল থেকে যান চলাচল শুরু হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিটের পরিদর্শক মোর্তুজা কবিরের নেতৃত্বে একটি দল নিউ সুপার মার্কেটের ক্ষতিগ্রস্ত ভবন থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। কাজ শেষে পৌনে ১১টার দিকে মার্কেট থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা বিভিন্ন পোড়া অংশ আলামত হিসাবে সংগ্রহ করেছি। এগুলো সিআইডির ফরেনসিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তারপর এই বিষয়ে মতামত দেওয়া যাবে।’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালি চোখে আলামতগুলো দেখে কোনো মন্তব্য করা ঠিক হবে না।

গতকাল শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটসংলগ্ন ঢাকা নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে। ভয়াবহ আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় সেনা, নৌ, বিমানবাহিনী। আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক নিরাপত্তায় নিয়োজিত ছিল বিজিবি, র‍্যাব ও পুলিশ সদস্যরাও। গতকাল সকাল সোয়া ১০টার দিকে নিউ মার্কেটের ৪ নম্বর ফটকের সামনে ব্রিফিংয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক মো. মাইন উদ্দিন বলেন, সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে নির্বাপণে সময় লাগবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.