তপশিল নাটক বন্ধ করুন: রিজভী

0
86
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

একতরফা নির্বাচনের তপশিল ঘোষণার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে বিএনপি। মঙ্গলবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জনগণের দাবি উপেক্ষা করে সরকার একতরফা নির্বাচন করার জন্য উন্মাদ, উদ্ভ্রান্ত হয়ে গেছে। তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে অবৈধভাবে তপশিল দেওয়ার পায়তারা শুরু করেছে। তবে কঠোর ভাষায় হুঁশিয়ার করে দিতে চাই, এই তপশিল নাটক বন্ধ করুন। আগে পদত্যাগ করুন, কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা দিন, এই দলদাস নির্বাচন কমিশন বাতিল করুন।

রিজভী বলেন, আওয়ামী লীগ কখনোই গণতন্ত্রে বিশ্বাসী নয়। প্রতিপক্ষের বিরুদ্ধে ঘৃণার প্রচার ও প্রসারে সংস্কৃতি তৈরি করে। এজন্যই কুৎসিত ভাষায় আক্রমণ, কু-বাক্য ব্যবহারসহ নানা মাত্রার জুলুম ও নিষ্ঠুরতা নামিয়ে আনে বিরোধী দলের ওপর। কিন্তু এই জবরদস্তি দুঃশাসন যেকোনো মুহূর্তে উল্টে যেতে পারে সেটি আওয়ামী লীগ কখনই চিন্তা করে না।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে লাগাতার সরকারের সহিংস হুংকারে দেশের গণতন্ত্রকামী প্রতিটি মানুষ চরম আতঙ্কে আছে। ইতিহাস স্বাক্ষ্য দেয় যে, আগুন সন্ত্রাস, ধ্বংসযজ্ঞ, গুম-খুন-ভাংচুর-সহিংসতার আতুরঘর আওয়ামী লীগ। আওয়ামী দুঃশাসনে পিষ্ট প্রতিবাদী মানুষকে নিশ্চিহ্ন এবং শান্তিপূর্ণ আন্দোলন প্রশ্নবিদ্ধ করতে বরাবরই দলীয় ও রাষ্ট্রশক্তিকে দিয়ে সন্ত্রাস নাশকতার চালিয়ে আসছে। অগ্নিসন্ত্রাস শব্দটিকে ব্যবহার করে বিএনপির ওপর চাপ প্রয়োগ করা হচ্ছে। অপরাধ করে তারা, আর চাপিয়ে দেয় বিএনপির লোকজনের ওপর। এই কৌশলটা তারা অনেকদিন ধরে নিয়েছে।

রিজভী বলেন, শুধু আজকে নয়, ১৯৭২ সালের পর থেকে তারা এদেশের সন্ত্রাসের মধ্য দিয়ে যারা ভিন্নমত অবলম্বন করেছেন, যারা দেশপ্রেমিক, যারা আওয়ামী লীগের দুঃশাসন-দুর্নীতির বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন তাদেরও এভাবে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে। তখনও আগুন লাগানো হয়েছে ঘরে, বসতবাড়িতে, কল-কারখানায়। একের পর এক পাটকল আগুনে ভস্মীভূত হয়েছে। তখনও বিরোধী দলকে নির্মূল করার চেষ্টা করা হয়েছে। শেষে একচ্ছত্র ক্ষমতা হাতে নিতে বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছিল। সেসব ঘটনা জনগণ ভুলে যায়নি।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪২০ জনকে গ্রেপ্তার এবং বিভিন্ন মামলায় ১৩ হাজার ৫০ জন অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও রিজভী জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.