তালাবদ্ধ বিএনপি কার্যালয়ে চিঠি রেখে এলেন ইসির বার্তাবাহক

0
56
তালাবদ্ধ বিএনপি কার্যালয়ের কলাপসিবল গেটের ভেতরে থাকা চেয়ারটিতে নির্বাচন কমিশনের চিঠি রেখে এসেছেন বার্তাবাহক

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে চূড়ান্ত সংলাপের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংলাপে অংশ নিতে বিএনপিকে চিঠি দিতে গিয়েছিলেন মো. মহসিন নামের নির্বাচন কমিশনের একজন বার্তাবাহক। কিন্তু রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ থাকায় কয়েক ঘণ্টা অপেক্ষা করেও দলটির কারও হাতে চিঠি দিতে পারেননি তিনি। শেষে তালাবদ্ধ ওই কার্যালয়ের কলাপসিবল গেটের ফাঁক দিয়ে হাত ঢুকিয়ে ভেতরে থাকা একটি চেয়ারের ওপর চিঠিটি রেখে এসেছেন তিনি।

সপ্তাহের শেষ কর্মদিবস আজ বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এ বিষয়ে জানতে চাইলে বিকেল চারটার দিকে নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম বলেন, ‘যতটা জানি, উনি (মহসিন) তালার সাথে (বিএনপি কার্যালয়ে লাগানো তালা) চিঠিটা ঝুলিয়ে রেখেছেন। তবে নিশ্চিত করতে পারছি না।’

পরে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে গিয়ে দেখা যায়, তালাবদ্ধ কলাপসিবল গেটের ভেতরে রাখা একটি চেয়ারের ওপর সাদা রঙের খামে চিঠিটি রয়েছে। সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা জানিয়েছেন, নির্বাচন কমিশনের ওই বার্তাবাহক চিঠি নিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত অপেক্ষা করেন। বেলা সাড়ে তিনটার দিকে চিঠিটি চেয়ারের ওপর রেখে চলে যান তিনি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে দলটির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্য ও বিএনপির অঙ্গসংগঠন যুবদলের এক নেতা নিহত হন। ওই সংঘর্ষের কারণে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। তখন থেকেই কার্যালয়ের নিয়ন্ত্রণ নিয়ে আছে পুলিশ।

পুলিশের পাহারার মধ্যে থাকা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝোলানো রয়েছে
পুলিশের পাহারার মধ্যে থাকা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝোলানো রয়েছে

অপর দিকে সংঘর্ষের ঘটনায় হওয়া নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষস্থানীয় কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। দলটির কেন্দ্রীয় নেতাদের বাড়িতে বাড়িতে পুলিশের তল্লাশি চলছে। গ্রেপ্তার অভিযানের মুখে আত্মগোপনে গেছেন বিএনপির শীর্ষ পর্যায়ের অনেক নেতা। এর মধ্যেই সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবিতে এক দিন হরতাল ও টানা তিন দিন অবরোধ কর্মসূচি পালন করেছে দলটি। তাদের অবরোধ আজ সন্ধ্যা ছয়টায় শেষ হচ্ছে।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনায় অংশ নিতে ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলকে চিঠি দিচ্ছে নির্বাচন কমিশন। গতকাল বুধবার থেকে রাজনৈতিক দলগুলোকে এই চিঠি দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে বিএনপিকেও এই আলোচনায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানাতে চিঠিটি দিতে গিয়েছিলেন নির্বাচন কমিশনের ওই বার্তাবাহক।

নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) শরিফুল আলমের সই করা চিঠি রাজনৈতিক দলগুলোকে দেওয়া হচ্ছে। বিএনপির কার্যালয়ের চেয়ারের ওপর থাকা খামে দেখা যাচ্ছে, বিএনপির মহাসচিব বরাবর চিঠিটি দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.