তহবিল সংগ্রহে রেকর্ড গড়লেন কমলা

0
29
কমলা হ্যারিস।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস নির্বাচনী তহবিল সংগ্রহের ক্ষেত্রে এরই মধ্যে বড় ধরনের সাফল্য পেয়েছেন। দেশটির প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এক মাসের কিছু আগে তিনি নাম লিখিয়েছেন। এই সময়ের মধ্যে তিনি ৪৫ কোটি ডলার চাঁদা তুলেছেন, যে অর্থের একটি উল্লেখযোগ্য অংশ এসেছে গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনের পর।

গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে তাঁর প্রার্থিতা চূড়ান্ত হয়েছে। ওই সম্মেলনের সময় থেকেই বড় পরিমাণে চাঁদা আসা শুরু হয় বলে জানিয়েছে কমলার প্রচারণা শিবির। কেবল গত সপ্তাহে আসা চাঁদার পরিমাণ ছিল ৮ কোটি ২০ লাখ ডলার।

কমলার প্রচারণা ব্যবস্থাপক জেন ও’মেলি ডিলন এক বিবৃতিতে বলেছেন, ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে আসা এই বিপুল অর্থ কমলা হ্যারিসের প্রার্থিতার ব্যাপারে আগ্রহের বিষয়টির দিকে ইঙ্গিত করছে। কোনো প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় এই সময়ের মধ্যে এত বিপুল পরিমাণ অর্থ এর আগে কেউ তুলতে পারেননি।

কমলার প্রার্থিতা ইতিমধ্যে যে আলোড়ন তৈরি করেছে, তাতে ট্রাম্প অনেকটাই ম্লান হয়ে পড়েছেন। গণমাধ্যমের নজর ধরে রাখতেও রীতিমতো হিমশিম খাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট।
চলতি সপ্তাহে হ্যারিস ও তাঁর ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম ওয়ালজ তাঁদের প্রচারণা চালাবেন জর্জিয়া অঙ্গরাজ্যে। এটি হবে বাসে করে প্রচারণা। আগামী ৫ নভেম্বর যে নির্বাচন হতে চলেছে, তাতে এই রাজ্যের গুরুত্ব বেড়েই চলেছে। সে কারণে ডেমোক্র্যাট শিবির জর্জিয়া রাজ্যে তাদের প্রার্থীর পক্ষে সমর্থন বাড়ানোর চেষ্টা করছে।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস। নতুন জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। তবে বিশ্লেষকদের একাংশের মতে, জনমত জরিপে কমলা এগিয়ে থাকলেও, ভোটে দুজনের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলছে।

এদিকে প্রতিদ্বন্দ্বী কমলার সঙ্গে আগামী ১০ সেপ্টেম্বরের প্রেসিডেন্সিয়াল ডিবেট এড়াতে পারেন  ট্রাম্প। ট্রাম্পের সমাজিক যোগাযোগ মাধ্যম রোববার এবিসি নিউজের কড়া সমালোচনা করায় এমনই ‘বার্তা’ স্পষ্ট রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের কাছে। আগামী প্রেসিডেন্সিয়াল ডিবেটের অন্যতম আয়োজক এবিসি নিউজ।খবর আলজাজিরা ও সিএনএনের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.