ঢাকা মেডিকেল কলেজছাত্রীর অস্বাভাবিক মৃত্যু

0
115
জয়া কুন্ড। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ছাত্রীনিবাসে জয়া কুন্ড (২৪) নামে এক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার সকালে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তাঁকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। তাঁর মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তবে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে ধারণা পুলিশের। এদিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকার ‘পান্থকুঞ্জ’ পার্ক থেকে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, ঢাকা মেডিকেল কলেজের ডা. আলিম চৌধুরী হলের তৃতীয় তলায় ৪৫ নম্বর কক্ষে আরও দুই ছাত্রীর সঙ্গে থাকতেন জয়া। বুধবার সকালে তাঁর দুই রুমমেট ছিলেন না। তখন তিনি গলায় ফাঁস দেন।

মৃতের রুমমেট পৃথুলা রায় হাসপাতালে জানান, পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিলেন জয়া। তিনি অনেকদিন ধরে বিষন্নতায় ভুগছিলেন। এ কারণে তাঁর কাউন্সেলিং করানো হচ্ছিল। মঙ্গলবারও নতুন চিকিৎসক তাঁর কাউন্সেলিং করেন। বুধবার সকালে তাদের রুমমেট লাবনী রায় নিজের কাজে বের হন। এরপর আনুমানিক ১০টার দিকে জয়াকে রুমে রেখে বের হন পৃথুলাও। তিনি সাড়ে ১০টার দিকে জানতে পারেন জয়া গলায় ফাঁস দিয়েছেন। তখনই হোস্টেলে ফিরে তাঁকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে পরীক্ষা–নিরীক্ষার পর সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসক তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

মৃতের ভাই পার্থ কুন্ড বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র। বোনের মৃত্যুর খবর পেয়ে তিনি হাসপাতালে ছুটে আসেন। তাদের বাড়ি খুলনা সদরের কুয়েট সড়কের ফুলবাড়ি গেট এলাকায়। বাবার নাম গিরিন্দ্রনাথ কুন্ড।

এদিকে খবর পেয়ে জয়ার সহপাঠী ও শিক্ষকরাও ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে ছুটে আসেন। তারা মেধাবী ছাত্রীর এমন মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েন। তাদের অনেককেই নিঃশব্দে চোখ মুছতে দেখা যায়। জরুরি বিভাগে সৃষ্টি হয় স্বজন হারানোর শোকের আবহ।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্ত প্রতিবেদন পেলে শিক্ষার্থীর মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। বিষয়টি শাহবাগ থানা পুলিশকে জানানো হয়েছে। এ ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা হবে।

পান্থকুঞ্জ থেকে ঝুলন্ত লাশ উদ্ধার

কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার অদূরে পান্থকুঞ্জ পার্কের একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাঁর পরিচয় জানা যায়নি। বয়স আনুমানিক ২৫ বছর। পরনে ছিল জিন্স প্যান্ট।

শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফা জানান, টহল পুলিশ বুধবার ভোরে ওই যুবকের ঝুলন্ত নিথর দেখতে পায়। লুঙ্গি দিয়ে তাঁর গলায় ফাঁস দেওয়া ছিল। তাঁকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আঙুলের ছাপের সাহায্যে তাঁর নাম–পরিচয় জানার চেষ্টা চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.