ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির সেই বাচ্চু মিয়ার বদলি

0
24
পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া। তাঁকে এখন ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়িতে পাওয়া যাবে না, ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়াকে রাজারবাগ পুলিশ লাইনসে বদলি করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দীর্ঘ প্রায় আট বছর দায়িত্ব পালন করেছেন তিনি। আজ মঙ্গলবার তাঁর বদলির আদেশ হয়। আজ তিনি পুলিশ ফাঁড়ি থেকে বিদায় নেন এবং রাজারবাগ পুলিশ লাইনসে যোগ দেন।

পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, তিনি ২০১৬ সালের মার্চে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়িতে যোগ দেন। তখন তিনি উপপরিদর্শক (এসআই) পদমর্যাদার কর্মকর্তা ছিলেন। ২০১৮ সালে তিনি পরিদর্শক পদে পদোন্নতি পান। এর আগে ২০১৩ সালে এসআই হিসেবে কয়েক মাসের জন্য ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়িতে দায়িত্ব পালন করেছিলেন। ওই বছরই তিনি শান্তিরক্ষী মিশনে যান। ২০১৬ সালে দেশে ফিরে তিনি আবারও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়িতে যোগ দেন।

বাচ্চু মিয়া বলেন, তাঁর মূল কাজ ছিল ঢাকাসহ সারা দেশ থেকে বিভিন্ন দুর্ঘটনা বা পুলিশ কেস–সংক্রান্ত ঘটনায় আহত বা নিহত ব্যক্তিদের বিষয়ে তথ্য সংগ্রহ করা এবং সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানানো। পাশাপাশি হাসপাতাল ও আশপাশের এলাকার নিরাপত্তার বিষয়টিও তাঁকে দেখভাল করতে হতো। যখনই ঘটনা ঘটত, তখনই তিনি হাসপাতালে ছুটে আসতেন বলেও জানান। পুলিশ কেস–সংক্রান্ত কোনো ঘটনা ঘটলেই সাংবাদিকদের ফোন পেতেন তিনি। তাঁর বরাত দিয়েই তাৎক্ষণিকভাবে এসব তথ্য সংবাদমাধ্যমে প্রচার করা হতো। এতে তিনি ব্যাপক পরিচিতি পান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.