ঢাকা টেস্ট: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
117
অনুশীলনে বাংলাদেশ দল।

আট বছর পর জুনে ঘরের মাঠে টেস্ট খেলছে বাংলাদেশ। একদিকে বৃষ্টির ভয়, অন্যদিকে প্রচণ্ড গরমের কারণে এই সময়ে দেশে টেস্টের সূচি থাকে না। তবে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টটা খেলতেই হচ্ছে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ওই টেস্টে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ।

মিরপুরের উইকেট স্পিন সহায়ক বলেই পরিচিত। তবে এবার ঘাসের বেশ উপস্থিতি আছে বলে জানা গেছে। সবুজ উইকেটে শুরুতে বিপাকে পড়তে হতে পারে ব্যাটারদের। ওই চিন্তা করেই তামিম ইকবাল ও সাকিব আল হাসানহীন দলকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আফগানরা।

দলে থাকলেও কোমরের নিচের অংশের ইনজুরির কারণে খেলা হচ্ছে না ওপেনার তামিমের। শেষ সময়ে ছিটকে গেছেন তিনি। তার জায়গায় খেলছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। তবে ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে আছেন আরও দুই পেসার। তারা হলেন-শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

আফগানিস্তানের একাদশ: ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহেদি, নাসির জামাল, আফসার জাজাই (উইকেটরক্ষক), করিম জানাত, আমির হামজা, নিজাত মাসুদ, জাহির খান, ইয়ামিন আহমেদজাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.