ডেঙ্গুতে আরেক চিকিৎসকের মৃত্যু

0
148
শরিফা বিনতে আজিজ, ছবি: সংগৃহীত

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। মারা যাওয়া চিকিৎসকের নাম শরিফা বিনতে আজিজ (২৭)।

শরিফা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। আজ শুক্রবার ভোরে তিনি মারা যান।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন শরিফা। অবস্থার অবনতি হলে গতকালই তাঁকে আইসিইউতে নেওয়া হয়। আজ ভোর পাঁচটার তাঁর মৃত্যু হয়।

শরিফার মামা রাকিবুল ইসলাম বলেন, শরিফা রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজে এফসিপিএস পার্ট টু করছিলেন। তিনি হাসপাতালের মেডিসিন বিভাগে দায়িত্ব (ডিউটি) পালন করতেন।

পারিবারিক সূত্র জানায়, শরিফার বাড়ি ঢাকার দোহার উপজেলার জয়পাড়া চৌধুরীপাড়া গ্রামে। বাবার নাম আবদুল আজিজ। দুই ভাই-বোনের মধ্যে বড় ছিলেন শরিফা। তাঁর মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানান স্বজনেরা।

গত সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরেক চিকিৎসক দেওয়ান আলমিনা (মিশু)। ৩৯তম বিসিএসে নিয়োগ পাওয়া এই চিকিৎসক রাজধানীর মাতুয়াইলে শিশু ও মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটের স্ত্রী ও প্রসূতি রোগ বিভাগে কর্মরত ছিলেন। তিনি বিভাগটির আবাসিক শিক্ষার্থী (এমএম কোর্স) ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.