ভারতে রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসহ নিহত ৬

0
122

ভারতের ত্রিপুরা রাজ্যের উনকোটি জেলায় রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৫ জন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে জেলার কুমারঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকালে কুমারঘাট থেকে রথযাত্রা বের হচ্ছিল। ওই সময় কাঠ ও লোহার তৈরি রথের দড়ি টানছিলেন কয়েক হাজার মানুষ। রথটি কুমারঘাট ব্লক চৌমুহনী পৌঁছতেই বৈদ্যুতিক তারের সংস্পর্শ হয়। এ সময় রথের সংস্পর্শে থাকা বেশ কয়েকজন সঙ্গে সঙ্গে মৃত্যুর কোলে ঢলে পড়েন। মুহূর্তেই রথে আগুন লেগে যায়।

ভয়াবহ এ ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, রথের চাকার কাছে পড়ে আছেন কয়েকজন নারী। তাদের শরীরে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ও আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

স্থানীয়রা জানান, রথের সময়ে নিরাপত্তার কারণে ওই তারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার কথা ছিল। এটি না করায় এ দুর্ঘটনা ঘটেছে।

ত্রিপুরার অতিরিক্ত আইজি (আইনশৃঙ্খলা) জ্যোতিস্মান দাস চৌধুরী জানান, কুমারঘাটে জগন্নাথ দেবের ‘উল্টো রথযাত্রা’ উপলক্ষে রথ বের করেছিলেন স্থানীয় ভক্তরা। ওই রথটি কিছুদূর এগোতেই ১৩৩ কেভি ভোল্টেজের একটি হাই-টেনশন তারের সংস্পর্শ হয়। এতে নিমিষেই রথটিতে আগুন ধরে যায়। অগ্নিদগ্ধ হয়েছেন অনেকেই।

এ ঘটনায় শোকপ্রকাশ করে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, কুমারঘাটে উল্টোরথ টানার সময় একটি মর্মান্তিক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েকজন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন। অনেকে আহতও হয়েছেন। এই ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময়ে রাজ্য সরকার নিহতদের পরিবার এবং আহতদের পাশে দাঁড়াবে।

মুখ্যমন্ত্রী মানিক সাহা রাজ্যটির বিদ্যুৎমন্ত্রী ও ডিজিএমের কাছে রিপোর্ট তলব করেছেন।

এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ সুস্মিতা দেব এবং তিপ্রা মথার চেয়ারম্যান ও ত্রিপুরার রাজা প্রদ্যোৎ কিশোর দেববর্মা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.