খেলা দেখতে গিয়ে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

0
86
ফুটবল স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে নারীসহ ১২ জন নিহত

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের একটি ফুটবল স্টেডিয়ামে খেলা দেখতে গিয়ে নারীসহ ১২ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন শতাধিক। ন্যাশনাল সিভিল পুলিশ পরিচালক মরিসিও আরিয়াজা সাংবাদিকদের জানিয়েছেন, ‘এখন পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যার মধ্যে ৯ জন মাঠেই প্রাণ হারিয়েছেন, বিভিন্ন হাসপাতালে মারা গেছেন আরও ৩ জন।’

ঘটনা গতকালের। দেশটির জনপ্রিয় দুই ফুটবল দল আলিয়াঞ্জা ও এফএএসের খেলা দেখতে দর্শক স্টেডিয়ামে ঢোকার সময় পদদলিত হয়ে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তিদের সবারই বয়স ১৮ বছরের বেশি। ঘটনার পর ম্যাচটি বাতিল করা হয়েছে।

এটি ছিল স্থানীয় একটি ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। আলিয়াঞ্জা ও এফএএসের মধ্যকার খেলা দেখতে দর্শকদের ভিড় ছিল নিয়ন্ত্রণের বাইরে। একটি প্রবেশপথ দিয়ে ঢোকার সময় হুড়োহুড়ি করতে গিয়েই এমন ঘটনা ঘটেছে।

আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন ফুটবলাররা
আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন ফুটবলাররা

কর্তৃপক্ষের দাবি, অনেক দর্শক নকল টিকিট নিয়ে মাঠে এসেছিলেন। দেশটির ফুটবল ফেডারেশন এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছে এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফ্রান্সিসকো আলাভি এক টুইট বার্তায় বলেছেন, ‘আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশির ভাগের অবস্থা এখন স্থিতিশীল।’
পুরো বিষয়টি তদন্তের ঘোষণা দিয়েছেন এল সালভাদরের প্রেসিডেন্ট নায়েব বুকেল, ফুটবল দল, ম্যানেজার, স্টেডিয়াম, টিকিট অফিস, ফেডারেশন—সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে এ ঘটনার পূর্ণ তদন্ত হবে। অপরাধী যাঁরাই হোন না কেন, তাঁরা শাস্তির বাইরে থাকবেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.