মঞ্চে বালির ব্যাগের ওপর পড়ে গেলেন বাইডেন

0
80
ইউএস এয়ার ফোর্স একাডেমির স্নাতক অনুষ্ঠানের মঞ্চে পড়ে যান বাইডেন

কলোরাডোয় একটি অনুষ্ঠানের মঞ্চে পড়ে গেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সেখানে বালির একটি ব্যাগের ওপর তিনি পড়ে যান। এ ঘটনায় তিনি আহত হননি, বরং এটি নিয়ে রসিকতা করেছেন। তবে এর সমালোচনা করে প্রতিক্রিয়া জানিয়েছেন তাঁর মূল প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার ইউএস এয়ার ফোর্স একাডেমির স্নাতক অনুষ্ঠানে অতিথি ছিলেন জো বাইডেন। সেই অনুষ্ঠানের মঞ্চে এই ঘটনা ঘটে। পড়ে যাওয়ার পর তাঁকে নিজ পায়ে ভর দিয়ে উঠে দাঁড়াতে সাহায্য করা হয়।

৮০ বছর বয়সী বাইডেন দেশটির সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। অনুষ্ঠানে গ্র্যাজুয়েট ক্যাডেটদের সঙ্গে করমর্দন করতে প্রায় দেড় ঘণ্টা মঞ্চে দাঁড়িয়ে ছিলেন তিনি।

এ ঘটনার পর হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর জানিয়েছেন, তিনি ভালো আছেন। টুইটারে লিখেছেন, তিনি যখন করমর্দন করছিলেন তখন মঞ্চে একটি বালির ব্যাগ ছিল।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে জানান, তিনি সম্পূর্ণ ভালো বোধ করছেন। ঘটনার পর হাসি মুখে বিমানে উঠেন।

হোয়াইট হাউসের প্রেস পুল রিপোর্টে বলা হয়, প্রেসিডেন্ট মঞ্চে যাওয়ার সময় একটি কালো বালির ব্যাগের উপর পড়ে গিয়েছিলেন।

এটি নিয়ে রসিকতাও করেছেন স্বয়ং জো বাউডেন। ওই দিন সন্ধ্যায় হোয়াইট হাউসে ফিরে আসার সময় হাস্যরত প্রেসিডেন্ট সাংবাদিকদের বলছিলেন, ‘আমি বালিতে ভর্তি হয়ে গেছি।’

ওই দুর্ঘটনার পর অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। অনুষ্ঠান শেষে কোনো সাহায্য ছাড়াই বাইডেনকে তাঁর আসনে এবং পরে মোটরকেডে ফিরে যেতে দেখা যায়।

তবে সমালোচকরা বলছেন, জো বাইডেনের বয়স এত বেশি যে, রাষ্ট্রপতি পদে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করা তাঁর পক্ষে মুশকিল।

এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ২০২৪ সালের নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান নেতা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনের বয়স নিয়ে যিনি প্রায় রসিকতা করে থাকেন। আইওয়াতে একটি প্রচার ইভেন্ট থেকে এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে ট্রাম্প বলেন, পুরো ঘটনাটি পাগলামি। এটি অনুপ্রেরণাদায়ক নয়। আপনাকে এই নিয়ে সতর্ক থাকতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.