টিআরপি পরিস্থিতি নিয়ে তথ্য উপদেষ্টার কাছে অ্যাটকোর চিঠি

0
26
এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)

টিআরপি পরিস্থিতি নিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বরাবর চিঠি দিয়েছে এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)। সোমবার (৯ সেপ্টেম্বর) চিঠিটি পাঠানো হয় তথ্য মন্ত্রণালয়ে।

অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী লিখিত চিঠিতে বলা হয়, দীর্ঘদিন যাবত টিআরপি সেবা পরিচালনায় বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি যে রিপোর্ট প্রদান করে আসছে, তা মোটেও গ্রহণযোগ্য নয়। এছাড়াও, তারা মাত্র ২শ’ থেকে ৩ শ’টি সেটটপ বক্সের মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালনা করছেন। কিন্তু বিগত বিভিন্ন মিটিংয়ে জানানো হয়েছিল, ১৫শ’ থেকে ২ হাজার সেটটপ বক্স স্থাপন করা হবে এবং দক্ষ জনবলেরও যথেষ্ট ঘাটতি রয়েছে এই কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য।

চিঠিতে উল্লখ করা হয়, সম্প্রতি দেশে ছাত্র-জনতার দেশ সংস্কার আন্দোলনের সময় যেসব টেলিভিশন চ্যানেলের সম্প্রচার সাময়িক বন্ধ ছিল, ঠিক সেই সময়ে টিআরপি রিপোর্ট প্রকাশ করা হয়েছে, যা মোটেও যৌক্তিক নয়। বিগত সরকারের আওতাধীন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যানের সঙ্গে বহুবার মিটিং করে টিআরপি সংক্রান্ত সমস্যা নিয়ে আলোচনা করা হয়েছে কিন্তু আশানুরূপ কোনো ফলাফল পাওয়া যায়নি।

চিঠিতে আরও বলা হয়– আমরা আশা করি, টিআরপি সেবা পরিচালনায় ‘কান্তার’ অথবা আন্তর্জাতিকভাবে স্বীকৃত ‘এসি নিয়েলসেন’ প্রতিষ্ঠানকে এই কার্যক্রমের অন্তর্ভুক্ত করা হলে এর গ্রহণযোগ্যতা বাড়বে। এছাড়াও, টিআরপি রেটিং প্রত্যেকটি টেলিভিশন চ্যানেলের সরাসরি আর্থিক ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট।

চিঠির শেষে আরও বলা হয়, উপরোক্ত বিষয় দ্রুত সমাধানের জন্য আপনার (উপদেষ্টা নাহিদ ইসলাম) সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। সঙ্গে গত ৭ সেপ্টেম্বর দীপ্ত টিভি থেকে অ্যাটকোর সভাপতি বরাবর পাঠানো চিঠির অফিস কপিটিও সংযুক্তি হিসেবে পেশ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.