টানা পাঁচ দিনের ছুটিতে দেশ

0
47
পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উপলক্ষে ছুটি
পবিত্র ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উপলক্ষে বুধবার থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি শুরু হচ্ছে। যদিও অনেকে ৮-৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের আনন্দ জমিয়ে উপভোগ করছেন টানা ১০ দিন।
মঙ্গলবার (৯ এপ্রিল) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মচারীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।
জানা গেছে, আবেদন করে অনেকেই দুদিন ছুটি নিয়ে ইতোমধ্যে যার যার গ্রামের বাড়িতে অবস্থান করছেন। যারা ছুটি পাননি বা নেননি তারা মঙ্গলবার অফিসে হাজিরা দিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছেন। যারা দুদিনের বাড়তি ছুটি নিয়েছেন এবার তাদের ঈদের ছুটি শুরু হয়েছে ৫ এপ্রিল থেকে। সরকারি ক্যালেন্ডারের হিসাব অনুসারে ৫ ও ৬ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ও ৭ এপ্রিল পবিত্র শবে কদরের ছুটি। আর যারা যারা বাড়তি দুদিনের ছুটি নেননি, তাদের ঈদ এবং পহেলা বৈশাখের ছুটি মিলিয়ে পাঁচ দিনের ছুটি কার্যকর হচ্ছে বুধবার ১০ এপ্রিল থেকে।
এদিকে, ৮ ও ৯ এপ্রিল সরকারি অফিস আদালত ব্যাংক-বিমা খোলা থাকবে। তবে সে ক্ষেত্রে ৮ ও ৯ এপ্রিল দুই দিনের ছুটি নিলেই ১৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিনের ছুটি ভোগের সুযোগ রয়েছে। কারণ ক্যালেন্ডার অনুযায়ী ১০, ১১ ও ১২ এপ্রিল পর্যন্ত ঈদুল ফিতরের সরকারি ছুটি। আবার ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি। তাই মাঝখানের মাত্র দুদিনের ছুটি নিয়েই একসঙ্গে ১০ দিন ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।
এ ব্ছর সংবাদপত্রেও ছুটি থাকছে ছয় দিন। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। এ কারণে ১০ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত দেশে কোনও সংবাদপত্র প্রকাশিত হবে না।
তবে বিশেষ ব্যবস্থাপনায় দেশের অনলাইন গণমাধ্যম ও টেলিভিশনগুলো খোলা থাকছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.