নাইট রাইডার্সের নতুন অধিনায়ক সুনীল নারিন

0
125

যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরে অধিনায়কত্ব পেলেন সুনীল নারিন। ১৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জন্য লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স (এলএকেআর) তাকে অধিনায়ক নিযুক্ত করেছে। একই ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। নারিনকে অধিনায়কত্ব দেওয়ার দিনে আরেক ক্যারিবিয়ান ফিল সিমন্সকে প্রধান কোচ করেছে এলএকেআর।

নতুন এই দলে নারিন পাচ্ছেন বেশ কয়েকজন নাইট রাইডার্স সতীর্থকে। এই তালিকায় রয়েছেন লকি ফার্গুসন, জেসন রয় এবং আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্স এবং লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের পাশাপাশি সুনীল নারিন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়েও খেলেন। লস অ্যাঞ্জেলস অধ্যুষিত এই ক্রিকেট ফ্র্যাঞ্চাইজিতে আরও কয়েকজন আন্তর্জাতিক তারকা ক্রিকেটার রয়েছেন। তাদের মধ্যে অন্যতম নাম হল অ্যাডাম জাম্পা, মার্টিন গাপটিল এবং রাইলি রুশো।

নাইট রাইডার্সের বিবৃতিতে নারিন বলেন, ‘যেখানেই খেলুক না কেন, আমি নাইট রাইডার্সের প্রতিনিধিত্ব করতে চাই, এটা সবসময় বলেছি। যুক্তরাষ্ট্রে আসার ব্যাপারে আমরা দীর্ঘ আলাপ করেছি এবং আমি আনন্দিত যে অবশেষে এটা হলো। এই দলের অধিনায়ক হিসেবে আমি চ্যালেঞ্জের জন্য অধীর হয়ে আছি। দলে অনেক অভিজ্ঞরা আছে, আমাদের জন্য এটা উত্তেজনাপূর্ণ সময় হতে যাচ্ছে।’

লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ভারতের মালিকানাধীন হলেও এই টুর্নামেন্টে ভারতীয় কোনও ক্রিকেটার এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। কারণ বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী কোনও ভারতীয় ক্রিকেটার বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারবেন না। ফলে এই টুর্নামেন্টেও দেখা যাবে ভারতীয় ক্রিকেটারদের। তবে ভালো বিদেশের ক্রিকেটারদের নিয়েই তৈরি করা হয়েছে এই দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.