টাইম ম্যাগাজিনের ১০০ উদীয়মানের তালিকায় উপদেষ্টা নাহিদ ইসলাম

0
15
উপদেষ্টা নাহিদ ইসলাম

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাময়িকী টাইম ম্যাগাজিন তাদের ‘হানড্রেড নেক্সট ২০২৪’-এর তালিকা প্রকাশ করেছে। এতে জায়গা করে নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তবর্তী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম।

গতকাল বুধবার (২ অক্টোবর) এই তালিকা প্রকাশ করে টাইম ম্যাগাজিন। বিশ্বের উদীয়মান তরুণদের নিয়ে সাময়িকীটি প্রতি বছর এই তালিকা করে। এবার এতে বাংলাদেশ থেকে স্থান পেয়েছেন তিনি।

নাহিদ ইসলাম সম্পর্কে টাইম ম্যাগাজিন বলছে, মাত্র ২৬ বছর বয়সেই বিশ্বের অন্যতম শক্তিশালী মানুষকে ক্ষমতা থেকে সরাতে সহায়তা করেছেন তিনি। সমাজবিজ্ঞান নিয়ে পড়াশোনা করা নাহিদ ইসলাম দেশজুড়ে শেখ হাসিনার বিরুদ্ধে হওয়া আন্দোলনের অন্যতম ছাত্রনেতা।

তার সম্পর্কে আরও বলা হয়েছে, গোয়েন্দা সংস্থার নির্যাতনের শিকার হওয়ার পর তিনি সাধারণ মানুষের কাছে আরও পরিচিত হয়ে উঠেন। এর কয়েকদিন পরই তিনি শেখ হাসিনার পদত্যাগের একদফা ঘোষণা করেন। এরপর সাধারণ মানুষের ব্যাপক বিক্ষোভের মুখে গত ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা।

ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদে নাহিদ ইসলামের থাকার বিষয়টিও টাইম ম্যাগাজিনে উল্লেখ করা হয়েছে।

নাহিদ ইসলাম টাইম ম্যাগাজিনকে বলেছেন, আমাদেরকে নতুন প্রজন্মের পালস বুঝতে হবে। রাজনৈতিক দলগুলোর মধ্যে হানাহানি বন্ধ হতে হবে এবং আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.