টাইগার রবিকে নিয়ে কী হয়েছিল কানপুরে

0
4
বাংলাদেশ ক্রিকেটের সমর্থক টাইগার রবিকে স্টেডিয়াম থেকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন পুলিশ সদস্যরা। শুক্রবার ভারতের কানপুরে -পিটিআই

বাংলাদেশি সমর্থক ‘টাইগার রবি’কে গ্যালারিতে শারীরিকভাবে প্রহার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে দেশি-বিদেশি মিডিয়ায় রিপোর্ট হলে পুলিশ মো. রবিউল ইসলামকে মেডিকেল চেকআপ করায়। উত্তরপ্রদেশ পুলিশ জানায়, মেডিকেল রিপোর্ট অনুযায়ী পানিশূন্যতায় অসুস্থ হয়ে পড়েন রবি। পুলিশের দাবি, রবিকে মারধর করার কোনো প্রমাণ পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শী বাংলাদেশের দুই সাংবাদিকের বক্তব্য অনুযায়ী টাইগার রবিকে লাঞ্ছিত করা হয়নি। যদিও রবি হাসপাতাল থেকে ফোনে সমকালের এ প্রতিবেদককে জানান, পেছন থেকে তাঁকে শারীরিকভাবে আঘাত করা হয়েছে।

টাইগার রবি ভারতে এসেছেন মেডিকেল ভিসায়। একটি কোম্পানির বিজ্ঞাপন নিয়ে গ্যালারি থেকে বাংলাদেশ দলকে সমর্থন দিচ্ছেন চেন্নাই থেকে। এমএ চিদাম্বরম স্টেডিয়ামেও দর্শকদের হাতে নাজেহাল হওয়ার অভিযোগ করেছিলেন তিনি। বিষয়টি পুলিশ পর্যন্ত গড়ালে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। উল্টো টিভি সাক্ষাৎকারে চেন্নাইয়ের মানুষের নিন্দামন্দ করায় পুলিশের তালিকাভুক্ত করা হয়েছে তাঁকে। চেন্নাই পুলিশ ও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার ও নিরাপত্তা কর্মকর্তা রাবীদ ইমামকেও বিষয়টি অবহিত করা হয়েছে। চেন্নাইয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে রবিকে গোলমাল করতে দেখেছেন বাংলাদেশি সাংবাদিকরাও। জাতীয় দল থেকে একজন জানান, কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে টাইগার রবিকে ঢুকতে দেওয়ার কথা না। তিনি বলেন, ‘রবি তো পুলিশের নেটওয়ার্কে। চেন্নাইয়ে সে মিথ্যা অপবাদ দেওয়ায় তালিকাভুক্ত করা হয়েছে। এখানে তো তাঁর ঢোকারই কথা না। সে দেখছি দেশের সম্মান নষ্ট করবে। নিজে বিপদে পড়বে, অন্য বাংলাদেশিদেরও বিপদে ফেলবে।’ কানপুরের রেনেসাঁ হাসপাতালে রবিকে চিকিৎসা দেওয়া হয়েছে। শারীরিক দুর্বলতার কারণে স্যালাইন দেওয়া হয়েছে বলে জানান রবি। রাতে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা তাঁকে। নিজের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় রবি হিন্দিতে বলেন, ‘আমার শরীর খারাপ হয়ে যাওয়ার পর পুলিশ আমাকে হাসপাতালে নিয়ে আসে। এখন আমি সুস্থ হয়ে গিয়েছি।’ হাসপাতাল থেকে রবি ফোনে সমকালকে বলেন অন্য কথা, ‘পেছন থেকে আমাকে মেরেছে। কিডনি বরাবর তিনটি ঘুসি দিয়েছে।’ দর্শকরা কেন ঘুসি দিয়েছে, সে ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি।

রবিকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে কানপুরের কল্যাণপুর এলাকার এসিপি অভিষেক পাণ্ডে সাংবাদিকদের বলেন, ‘পানিশূন্যতার কারণে তিনি (রবি) পড়ে গিয়েছিলেন। পুলিশ ও স্বাস্থ্যকর্মীর সহায়তায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন তিনি ভালো অনুভব করছেন। মারার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তাঁকে কোনো সমর্থক আঘাত করেননি।’ যদিও রবির দাবি, পুলিশ মিথ্যা বক্তব্য দিয়েছে। বাংলাদেশি এ সমর্থকের সঙ্গে গ্যালারিতে ঘটে যাওয়া ঘটনার প্রত্যক্ষদর্শী দুই বাংলাদেশি সাংবাদিক জানান, ‘রবিকে দর্শকরা জড়িয়ে ধরে সেলফি তুলছিলেন। কেউ কেউ তাঁর মাথার বাঘের কান ধরে টান দিচ্ছিলেন। বিষয়টি ছিল স্রেফ মজার। কিন্তু রবি মজা করা পছন্দ করছিলেন না। তিনি রেগে যাচ্ছিলেন। আমাদের সঙ্গেই গ্যালারি থেকে নেমেছেন। প্রেস বক্সের কাছে এসে মাটিতে শুয়ে পড়লে নিরাপত্তাকর্মীরা কোলে তুলে নিয়ে চেয়ারে বসান। তাঁকে মারতে দেখিনি।’ রবি পুলিশের কাছে মারধরের অভিযোগ করলে বিষয়টি তদন্ত করা হয়। পুলিশের একটি দল গ্যালারিতে গিয়ে দর্শকদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি সিসিটিভির ভিডিও পর্যালোচনা করে মারধরের প্রমাণ পায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.