সংস্কৃতে গান গেয়ে মোদিকে জন্মদিনের শুভেচ্ছা তরুণীর

0
88
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭৩তম জন্মদিন আজ।, ছবি: হিন্দুস্তান টাইমস

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭৩তম জন্মদিন আজ। এ উপলক্ষে নানা উপহারের পাশাপাশি অনেকের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। এরমধ্যে জন্মদিনে একাধিক প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি। একটি প্রকল্প উদ্বোধন শেষে তাকে সংস্কৃত ভাষায় গান গেয়ে জন্মদিনের শুভেচ্ছা জানালেন এক তরুণী। খবর হিন্দুস্তান টাইমসের

দিল্লি মেট্রোতে চেপে যখন প্রধানমন্ত্রী আসছিলেন, তখন সংস্কৃত ভাষায় জন্মদিনের গান গেয়ে তাকে শুভেচ্ছা জানান ওই যাত্রী। ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অভিনব পদ্ধতিতে মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানানোয় নেটিজেনদের প্রশংসায় ভাসছেন ওই তরুণী।

রোববার নিজের জন্মদিনের সকালে দিল্লি এয়ারপোর্ট মেট্রো এক্সপ্রেস লাইনের নতুন অংশের উদ্বোধন করেন মোদি। দ্বারকা সেক্টর ২১ থেকে নয়া মেট্রো স্টেশন ‘যশোভূমি দ্বারকা সেক্টর ২৫’ পর্যন্ত উদ্বোধন করেন। তারপর নয়াদিল্লিতে ‘ইন্ডিয়া ইন্টারম্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সপো সেন্টার’ উদ্বোধনের জন্য মেট্রো ধরেন। যাত্রীদের পাশে বসেন। মেট্রোয় সফরের সময় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান যাত্রীরা। হাসিমুখে ‘হ্যাপি বার্থডে’ বলতে থাকেন অনেকেই। মোদির সঙ্গে সেলফি তোলেন তারা।

তারইমধ্যে সংস্কৃতে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সকলের নজর কেড়ে নেন ওই তরুণী। মোদি যে আসনে বসেছিলেন, সেটার ঠিক পাশের আসনেই ওই তরুণী বসেছিলেন। হাসিমুখে মোদিকে তিনি বলেন, ‘আজ আপনার জন্মদিন। আপনাকে সংস্কৃত ভাষায় জন্মদিনের শুভেচ্ছা জানাতে চাই।’ তারপর হাতে তাল দিয়ে সংস্কৃতি ভাষায় মোদিকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে থাকেন।

ওই তরুণী সংস্কৃতে যে গান গেয়েছেন, বাংলায় সেটার অর্থ হল, ‘প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা। আজকের দিনটা যেন আপনার জন্য আনন্দ এবং সমৃদ্ধি বয়ে নিয়ে আসে। ঈশ্বরের কাছে আপনার দীর্ঘায়ু কামনা করছি। ঈশ্বর যেন সর্বদা আপনাকে রক্ষা করেন। আপনি চিরকাল যেন মহৎ কাজ করে যেতে পারেন। আপনার জীবন পরিপূর্ণ হয়ে উঠুক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.