নেপালে ধ্যানমগ্ন আমির

0
89

তিন দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন অভিনেতা আমির খান। বলিউডে তিনি ‘মিস্টার পারফেকশনিস্ট’ হিসেবে পরিচিত। ‘থ্রি ইডিয়েটস’, ‘পিকে’,’দঙ্গল’ -সহ একাধিক ব্লকবাস্টার ছবির নায়ক আমির।

তিনি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম চর্চিত তারকা। প্রযোজকদের অন্যতম ভরসা তিনি। কারণ আমির মানেই হিট ছবি। কিন্তু আমিরের শেষ দুই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ায় মিস্টার পারফেকশানিস্ট অনেকটাই হতাশ হয়েছেন। আপাতত লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগত থেকে দূরে রয়েছেন আমির।

শুধু পেশাগত ক্ষেত্রেই নয়, ব্যক্তিগত জীবনেও আমিরকে বেশ ঝড়ঝাপটা সহ্য করতে হয়েছে। স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে দ্বিতীয় বিয়ে ভেঙেছে, পাশাপাশি আরেক অভিনেত্রী ফাতিমার সঙ্গে তার প্রেম নিয়েও গুঞ্জন ছড়িয়েছে বারবার। আপাতত সব কিছু থেকে শান্তির খোঁজে নেপালে গেছেন আমির খান। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেছে, ১০ দিনের মেডিটেশন প্রোগামের জন্য নেপাল পাড়ি দিয়েছেন আমির। কাঠমান্ডুর বুধানীলকণ্ঠে বিপশ্যনা ধ্যানে মগ্ন হবেন আমির। সংস্কৃতে বিপশ্যনা মানে কোনোকিছুকে ‘বিশেষ ভাবে দেখা’। এটি মূলত আত্মশোধনের একটি পদ্ধতি। বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্যে এই চল বেশি দেখা গেলেও এই সাধনাটি কোনো নির্দিষ্ট সম্প্রদায় বা ধর্মের মানুষের মধ্যে আবদ্ধ নয়। নেপাল থেকে পোস্ট করা আমিরের বেশ কিছু ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। একটি ছবিতে বৌদ্ধ সন্ন্যাসীর পাশে মাথা নত অবস্থায় দেখা গেছে বলিউডের এই সুপারস্টারকে।

গত বছরের নভেম্বরে, দিল্লিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে আমির জানিয়েছিলেন,আপতত রুপোলি পর্দা থেকে বিরতি নিতে চান তিনি। আমির বলেছিলেন, তিনি যখন একজন অভিনেতা হিসাবে সিনেমায় কাজ করেন তখন এতটাই মগ্ন থাকেন আর কিছু মাথায় থাকে না। এখন তিনি পরিবারকে, নিজেকে সময় দিতে চান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.