ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন বিদায়, সেমিতে ম্যান সিটির প্রতিপক্ষ রিয়াল

0
83
বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে হারিয়ে সেমি-ফাইনালে উঠল পেপ গার্দিওলার শিষ্যরা।

টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করল ম্যানচেস্টার সিটি। ছয়বারের চ্যাম্পিয়নদের বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে হারিয়ে সেমি-ফাইনালে উঠল পেপ গার্দিওলার শিষ্যরা। সেমিতে তাদের প্রতিদ্বন্দ্বী বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের শেষ আটের ফিরতি লেগে ১-১ গোলে ড্র করে দুই দল। ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে সেমির টিকিট পেয়েছে ম্যানচেস্টার সিটি।

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল স্বাগতিক বায়ার্ন। ১৭তম মিনিটে জার্মান ফরোয়ার্ড লেরয় সানের কোণাকুণি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২১ মিনিটে তার আরেকটি ফ্রি-কিক ঠেকান ম্যান সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদারসন।

৩৭তম মিনিটে নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড পেনাল্টির সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। দ্বিতীয়ার্ধে এসে তিনি গোলের দেখা পান। ৮ ম্যাচে ১২ গোল করে তিনি আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে রয়েছেন।

ম্যাচে ৫৮ শতাংশ বল পায়ে রাখে বায়ার্ন। গোল পোস্ট বরাবর ১৯টি শট নেয় যার মধ্যে সাতটি লক্ষ্যে পৌঁছলেও জাল ভেদ করতে পারেনি। অন্যদিকে ম্যানচেস্টার সিটির সাতটি শট নেয় গোল পোস্টে যার মধ্যে লক্ষ্যে ছিল দুটি।

দ্বিতীয়ার্ধে এসে ম্যানচেস্টার সিটি আক্রমণ তৈরি করতে থাকে। ৫৫তম মিনিটে ইংলিশ মিডফিল্ডার জ্যাক গ্রিলিশের পাসে ডি-বক্সে বল পেয়ে যান হালান্ড। তবে সুযোগ হাতছাড়া করেন।

৫৭ মিনিটে কেভিন ডে ব্রুইনের কাছ থেকে বল পেয়ে হলান্ড জোরাল শটে গোলরক্ষক ইয়ান সমেরকে পরাস্ত করেন। সমতায় ফিরতে মরিয়া বায়ার্নের একটি গোল বাতিল হয় ৭৫তম মিনিটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.