ওমানে বাংলাদেশের নারী এমপি আটক, পরে মুচলেকায় ছাড়া

0
194
সংরক্ষিত নারী আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি

ব্যক্তিগত সফরে ওমানে গিয়ে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেওয়ায় সংরক্ষিত নারী আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি দেশেটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হওয়ার প্রায় ১২ ঘণ্টা পর মুচলেকায় ছাড়া পেয়েছেন। তবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এ রকম কোনো খবর তাঁর জানা নেই।

মঙ্গলবার রাতে ওমানের হাফফা হাউস মাস্কাট হোটেলে এই ঘটনা ঘটে। একটি সূত্র জানায়, মাস্কাট হোটেলে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীর সঙ্গে বৈঠক করার সময় দেশেটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাঁকে আটক করে। কারণ ওই বৈঠকের ব্যাপারে কোনো অনুমতি ছিল না। প্রায় ১২ ঘণ্টা পর মুচলেকায় ছাড়া পান তিনি।

নাম না প্রকাশ করার শর্তে এক কূটনীতিক বলেন, এমপি খাদিজাতুল আনোয়ার সনির সফরটি ব্যক্তিগত। কিন্তু শ’খানেক নেতাকর্মী নিয়ে তিনি বৈঠকে বসেছিলেন। ওমানে অনুমতি ছাড়া এমন কর্মসূচি নিষেধ। তাই মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তাঁকে আটক করে। পর দিন সকাল সাড়ে ১০টার দিকে মুচলেকায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে তাঁর সঙ্গে থাকা অন্যদের এখনও ছাড়া হয়নি।

বুধবার এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘এ রকম কোনো খবর আমরা জানি না। সরকারিভাবে আমরা কাউকে সেখানে পাঠাইনি এই মুহূর্তে।’

খাদিজাতুল আনোয়ার সনি আওয়ামী লীগের মনোনয়নে একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সদস্য। তিনি চট্টগ্রামের ফটিকছড়ির আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ রফিকুল আনোয়ারের মেয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.