গানের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবে ৫০ লাখ টাকা

0
137
‘হ্যালো সুপারস্টার’ অ্যাপসের সংগীতবিষয়ক প্রতিভা অন্বেষণ আয়োজন সম্পর্কে জানাতে আয়োজক কর্তৃপক্ষ আজ বুধবার বিকেলে ঢাকার একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এত দিন প্রতিভা অন্বেষণ অনুষ্ঠানে সরাসরি হাজির থাকতে হতো প্রতিযোগীদের। নিজেকে সেরা প্রমাণ করতে মঞ্চে দাঁড়িয়ে বিচারকদের সামনে গেয়ে শোনাতে হতো গান। এবার ঘটবে ব্যতিক্রম, গান গেয়ে অনলাইনে পাঠিয়ে দিলেই তা চলে যাবে বিচারকদের কাছে। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে বাঙালি ও বাংলাভাষী মানুষেরা যে যার জায়গায় থেকে অংশ নিতে পারবেন গানের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায়। কয়েক ধাপের যাচাই–বাছাই শেষে বিজয়ী খুঁজে নেবে আয়োজক প্রতিষ্ঠান। ‘হ্যালো সুপারস্টার’ অ্যাপস এই প্রতিযোগিতার আয়োজন করছে।

আজ বুধবার বিকেলে ঢাকার একটি পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত জানানো হয়।

‘হ্যালো সুপারস্টার’ অ্যাপসের সংগীতবিষয়ক প্রতিভা অন্বেষণ আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাচ্ছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অংশের প্রধান সংগীতশিল্পী আসিফ আকবর, এ সময় পাশে উপস্থিত আছেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি তো পুয়ান হাজা সাজান্না আবদুল্লাহ ও সংগীতশিল্পী শুভ্র দেব
‘হ্যালো সুপারস্টার’ অ্যাপসের সংগীতবিষয়ক প্রতিভা অন্বেষণ আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাচ্ছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ অংশের প্রধান সংগীতশিল্পী আসিফ আকবর, এ সময় পাশে উপস্থিত আছেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি তো পুয়ান হাজা সাজান্না আবদুল্লাহ ও সংগীতশিল্পী শুভ্র দেব

‘হ্যালো সুপারস্টার’ অ্যাপসের সংগীতবিষয়ক প্রতিভা অন্বেষণের চূড়ান্ত আয়োজনে প্রধান বিচারক হিসেবে থাকবেন সংগীতশিল্পী রুনা লায়লা, কুমার শানু, বিনোদ রাঠোর ও আসিফ আকবর। এই আয়োজনে ই-অডিশনের মাধ্যমে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে অ্যাপটি। ব্যতিক্রমধর্মী এ ধরনের ভার্চ্যুয়াল কার্যক্রমের মাধ্যমে খুঁজে বের করা হবে প্রতিভাবান সংগীতশিল্পী। আগ্রহী প্রতিযোগীরা যেকোনো বয়সেরই হতে পারবেন। অ্যাপসে নাম নিবন্ধন করে বিনা মূল্যেই অংশগ্রহণ করতে পারবেন বাছাইপর্বে।

বুধবার বিকেলে রাজধানীর এই পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হ্যালো সুপারস্টারের বাংলাদেশ অংশের প্রধান সংগীতশিল্পী আসিফ আকবর। তিনি জানান, এই অ্যাপের কার্যক্রমগুলোর মধ্যে অন্যতম হলো প্রতিভা অন্বেষণ কার্যক্রম। যার মধ্যে সংগীত যেমন আছে, ভবিষ্যতে যুক্ত হবে অভিনয়, খেলাধুলাসহ আরও বিভিন্ন ক্ষেত্র। প্রতিভা অন্বেষণের এই বাছাই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের চূড়ান্ত পর্বে পৌঁছাতে আটটি ধাপ অতিক্রম করতে হবে। এসব ধাপের প্রতিটি পর্বে বিচারক হিসেবে থাকবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালকেরা। আগামী ১ জুলাই এই আয়োজনের নিবন্ধনপ্রক্রিয়া শুরু হবে।

হ্যালো সুপারস্টারের বাংলাদেশ অংশের প্রধান সংগীতশিল্পী আসিফ আকবর
হ্যালো সুপারস্টারের বাংলাদেশ অংশের প্রধান সংগীতশিল্পী আসিফ আকবর

‘হ্যালো সুপারস্টার’ অ্যাপের মাধ্যমে সেরা দশজনকে নিয়ে আগামী বছরের ২৬ মার্চ অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব। সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ৫০ লাখ টাকা অর্থ পুরস্কার। প্রথম রানারআপ পাবেন ১০ লাখ এবং দ্বিতীয় রানার আপ পাবেন ৫ লাখ টাকা। সেরা দশের বাকি সাত প্রতিযোগীর প্রত্যেকে পাবেন দুই লাখ টাকা। অর্থমূল্য ছাড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন দেশ-বিদেশের জনপ্রিয় সংগীতশিল্পীদের সঙ্গে দ্বৈত গান গাওয়ার সুযোগও।

আসিফ বলেন, ‘প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে প্রতিযোগীরা খালি গলায় গাওয়া যেকোনো ধরনের গানের ৪০ সেকেন্ডের ভিডিও আপলোড করে অংশ নিতে পারবেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি তো পুয়ান হাজা সাজান্না আবদুল্লাহ, প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত করিম, ব্যবস্থাপনা পরিচালক নুর আবদুল মুকিত, অনুষ্ঠানপ্রধান নবীন হোসেন, সমন্বয়ক রেজওয়ান এবং সংগীতশিল্পী শুভ্র দেব, সোহেল মেহেদী, কিশোর, মুহিন, কাজী শুভ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.