জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

0
21
আম আদমি পার্টির প্রতিষ্ঠাতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অবশেষে আবগারি (মদ) নীতি মামলায় দীর্ঘ ছয় মাস পর জামিন পেলেন ভারতের আম আদমি পার্টির প্রতিষ্ঠাতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে জামিন পেলেও এখনই তিনি তার কার্যালয়ে গিয়ে নথিপত্রে স্বাক্ষর করতে পারবেন না। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, আবগারি নীতি মামলায় ঘুষ নেওয়া ও অর্থ পাচারের অভিযোগে গত ২১ মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কেজরিওয়ালকে গ্রেফতার করেছিলো। একই অভিযোগে, ২৬ জুন তাকে গ্রেফতার করে সিবিআই।

এরপর গত ১২ জুলাই, সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ইডি’র করা মামলায় কেজরিওয়ালকে জামিন দিলেও মুক্তি পাননি তিনি। একই অভিযোগে জুন মাসে সিবিআই কেজরিওয়ালকে গ্রেফতার করে।

আজ শুক্রবার সকালে এক সংক্ষিপ্ত অধিবেশনে সুপ্রিম কোর্টের বিচারপতি উজ্জ্বল ভূঁইয়া ও বিচারপতি সূর্য কান্ত কেজরিওয়ালের দুটি আবেদনের ওপর পৃথক রায় প্রদান করেন।

তবে তারা দুজনই মুখ্যমন্ত্রীকে অবশ্যই জামিন দিতে সম্মত হন। আদালতের আদেশ অনুসারে, জামিনে থাকাকালে, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার অনুমতি ছাড়া কেজরিওয়াল কার্যালয়ে গিয়ে নথিপত্রে স্বাক্ষর করতে পারবেন না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.