জিনিসপত্রের দাম নিয়ে ষড়যন্ত্র করলে আইন অনুযায়ী ব্যবস্থা: পরিকল্পনামন্ত্রী

0
119
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বাজারে জিনিসপত্রের দাম নিয়ে কেউ ষড়যন্ত্র করলে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রোববার সকালে শান্তিগঞ্জ আব্দুল মজিদ কলেজ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের স্বেচ্ছাধীন তহবিল থেকে অনুদান বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছিল, সেটা নিয়ন্ত্রণে আনা হয়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধি করা হয়েছিল, এখন সেটা কমে গেছে। চক্রান্ত করে বাজারে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করলে সাথে সাথে সরকার বাজারে কম দামে সেই পণ্য ছেড়ে দেবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে‒ এ কথা উল্লেখ করে তিনি বলেন, আগের নির্বাচন সুষ্ঠু হয়েছিল, সামনের নির্বাচনও সুষ্ঠুভাবে হবে। কেউ যদি মনে করে নির্বাচন সুষ্ঠু হয়নি, সেক্ষেত্রে আদালতে গিয়ে বিচার দিতে পারবে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশকে স্বাধীন করেছে। জনগণ ভোট দিলে শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী হবেন। যারা বাংলাদেশ শ্রীলঙ্কা হবে বলে গুজব ছড়াচ্ছে, তারা দেশের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।

ধানের শীষ মার্কা নিয়ে যারা ক্ষমতায় ছিল তারা দেশের জন্য কী করেছে‒ এমন প্রশ্ন তুলে পরিকল্পনামন্ত্রী বলেন, বিদ্যুৎ থেকে শুরু করে দেশের কোনো উন্নয়ন কাজ তারা করতে পারেনি। বর্তমান বাংলাদেশের উন্নয়ন দেখে তারা ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিদ্যুতের কিছু সমস্যা ছিল, এখন সেটা আগের মতো নেই। সরকার লাখ লাখ টন কয়লা দেশে আনছে। জাহাজের লাইন লেগে গেছে, ১০ লাখ টন কয়লা নিয়ে জাহাজ ভিড়ছে। বিদ্যুতের সমস্যা সমাধানে শেখ হাসিনা সরকার অনেক চেষ্টা করছে।

অনুষ্ঠানে ৪১৭ পরিবারের মধ্যে নগদ পাঁচ লাখ টাকা বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জেলা পরিষদ চেয়ারম্যান জেলা ও আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.