জামিন মেলেনি সেন্ট্রাল হসপিটালের দুই চিকিৎসকের

0
137
আদালত

রাজধানীর গ্রিন রোড এলাকায় সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর অভিযোগে করা মামলায় গ্রেপ্তার দুই চিকিৎসক ডা. মুনা সাহা ও ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানার জামিন আবেদন নাকচ করেছেন আদালত।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নুর বুধবার উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুরের আদেশ দেন।

চিকিৎসকদের পক্ষে শুনানি করেন ঢাকা বারের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ বেশ কয়েকজন আইনজীবী। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামের এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে ১৪ জুন অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তিনি দাবি করেন নবজাতক মারা গেছে তাদের অবহেলায়।

এ ঘটনায় ওইদিনই ধানমন্ডি থানায় ছয় জনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলা করেন ইয়াকুব আলী। এরপরই ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। পরদিন তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এদিকে ১৮ জুন ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.