জানেন এসব তারকার সিজিপিএ কত

0
88
তাসনিয়া ফারিণ, কোনাল ও সাবিলা নূরকোলাজ

সময়ের অন্যতম ব্যস্ত অভিনেত্রী তাসনিয়া ফারিণ। কখনো নাটক, কখনো সিনেমা, কখনো ওয়েব সিরিজ-সিনেমা নিয়ে ব্যস্ত থাকেন।

অভিনেত্রী তাসনিয়া ফারিণ

অভিনেত্রী তাসনিয়া ফারিণ

‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’, ‘কারাগার’, ‘নেটওয়ার্কের বাইরে’সহ বেশ কিছু কাজ দিয়ে নিয়মিত প্রশংসা পাচ্ছেন। এর মধ্যেই গত মাসে ভিন্ন কারণে প্রশংসায় ভাসলেন তিনি। শুধু কাজই নয়, পড়াশোনায়ও বেশ মনোযোগী এই অভিনেত্রী। গত ফেব্রুয়ারি মাসে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে স্নাতক শেষ করেন। তাঁর পছন্দের বিষয় ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) থেকে সফলতার সঙ্গে পাস করেছেন তিনি। তাঁর সিজিপিএ ছিল ৩.৫৩। অভিনয়ের পাশাপাশি তাঁর এই অর্জন ভক্ত ও সহকর্মীদের প্রশংসায় ভাসছে। গত মাসে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিসেবে সমাবর্তন থেকে স্নাতক সনদ গ্রহণ করেন ফারিণ।

সম্প্রতি ভক্তদের চমকে দিলেন গায়িকা কোনাল। এর আগে তিনি খবরের শিরোনাম হয়েছেন গান দিয়ে। কখনো নতুন গান, কখনো অল্প সময়ে গানগুলোর কোটি ভিউ হয়েছে, কখনো সমানতালে নিয়মিত স্টেজ শোতে অংশ নিয়েছেন, প্লেব্যাক, উপস্থাপনাসহ ক্যারিয়ারের নানা প্রসঙ্গে আলোচনায় এসেছেন।

সংগীতশিল্পী কোনাল

সংগীতশিল্পী কোনাল

ক্যারিয়ারের এই ব্যস্ততার বাইরে এবার তিনি চমক দেখালেন পড়াশোনায়। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করেছেন। গত সপ্তাহে সমাবর্তন থেকে স্নাতকোত্তর সনদ গ্রহণ করেন। তখন তিনি জানান, তাঁর পড়াশোনার বিষয় ছিল আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট। এ বিষয়ে তিনি সিজিপিএ ৪–এর মধ্যে ৩.৮৯ পেয়ে ভক্তদের চমকে দিয়েছেন। ভক্ত, সহকর্মীরা তাঁর সাফল্যে বলছেন, ‘কোনাল রাঁধে, আবার চুলও বাঁধে’। দুই বিষয়েই সিদ্ধহস্ত তিনি।

অভিনয় নিয়ে নিয়মিত ব্যস্ত থাকেন সাবিলা নূর। কয়েক দিন আগেই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির ‘মারকিউলিস’ নিয়ে ব্যস্ত ছিলেন। এখন ঈদের কাজ নিয়ে ব্যস্ততা।

সাবিলা নূর

সাবিলা নূর

এর মধ্যে তিনিও পড়াশোনায় চমকে দিলেন। সাবিলা এআইবিইউ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক পাস করেছেন। গত সপ্তাহে সমাবর্তনের দিন জানান, তাঁর সিজিপিএ ৪–এর মধ্যে ৩.৯৭। বলা যায়, সব বিষয়েই শতাধিক নম্বর পেয়ে পাস করেছেন। এই অর্জনে বোঝাই যাচ্ছে, তিনি কতটা মনোযোগী পড়াশোনায়। তাঁর এই কৃতিত্বে বিশ্ববিদ্যালয় থেকে ‘ডা. আনোয়ারুল আবেদিন লিডারশিপ অ্যাওয়ার্ড’ স্বীকৃতি গ্রহণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.