জয় দিয়ে মৌসুম শুরু আর্সেনালের

ইংলিশ প্রিমিয়ার লিগ

0
35
দারুণভাবে মৌসুম শুরু করল আর্সেনাল, এএফপি

আর্সেনাল ২–০ উলভারহ্যাম্পটন

টানা দুই মৌসুম শিরোপার খুব কাছ থেকে ফিরেছে আর্সেনাল। লিগে একপর্যায়ে বেশ এগিয়ে থাকার পরও শেষ পর্যন্ত শিরোপা খুইয়েছে ম্যানচেস্টার সিটি কাছে। এবার নিশ্চিতভাবে সেই আক্ষেপ ঘোচাতে চায় আর্সেনাল।

সেই লক্ষ্য মৌসুমের প্রথম ম্যাচে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে গানাররা। গানারদের হয়ে দুটি গোল করেছেন কাই হাভার্টজ ও বুকায়ো সাকা। এ নিয়ে টানা তিন মৌসুম জয় দিয়ে লিগ শুরু করল আর্সেনাল।

লিগ জিততে না পারলেও টানা দুই মৌসুমে বেশ ছন্দে ছিল আর্সেনাল। এবারের প্রাক মৌসুমেও ৫ ম্যাচের মধ্যে মিকেল আরতেতার দল জিতেছে ৪টি ম্যাচে। আর উলভসের বিপক্ষে লিগে সর্বশেষ ৬ ম্যাচেই জিতেছে আর্সেনাল। সব প্রতিযোগিতা মিলিয়ে উলভসের বিপক্ষে আর্সেনাল গোল পেয়েছে টানা ৩৩ ম্যাচে। তাই উলভসের বিপক্ষে আর্সেনালের দাপুটে জয় প্রত্যাশিতই ছিল।

মৌসুমে আর্সেনালের প্রথম গোলটি করেন কাই হাভার্টজ, এএফপি

আর্সেনালও উপহার দিয়েছে প্রত্যাশিত পারফরম্যান্স। শুরু থেকেই একের পর আক্রমণে উলভসের রক্ষণকে চাপে রাখে তারা। আর্সেনাল প্রথম গোলটি পায় ম্যাচের ২৫ মিনিটে। সাকার পাস থেকে গোল করেন হাভার্টজ। প্রথমার্ধে আর গোল না পেলেও আক্রমণ অব্যাহত রাখে আর্সেনাল। উলভসের পোস্টে রাখে ৪টি শট।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে উলভস। তবে ভাগ্য সহায় হয়নি। উল্টো ৭৪ মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল পায় আর্সেনাল। এবার গোল করেন সাকা। গোলে সহায়তা করেন হাভার্টজ। জয় দিয়ে মৌসুম শুরুতে বাড়তি কৃতিত্ব পাবেন আর্সেনাল গোলরক্ষক দাাভিদ রায়া। পুরো ম্যাচে বেশ কয়েকটি কঠিন সেভ করেছেন এই কাতালান। নইলে মৌসুমের শুরুতেই বিপদ হতে পারত আর্সেনালের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.