যুবদল নেতা হত্যার প্রতিবাদে সিলেট বিভাগের চার জেলায় বুধবার হরতালের ডাক

0
104
দিলু আহমদ, ছবি: সংগৃহীত

সিলেটে অবরোধ চলাকালে যুবদল নেতার মৃত্যুর ঘটনায় সিলেট বিভাগের চার জেলায় আগামীকাল বুধবার সকাল–সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সিলেট জেলা ও মহানগর যুবদল। আজ মঙ্গলবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল শেষে যুবদলের নেতারা এ কর্মসূচি ঘোষণা দেন।

বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ বিকেলে দিলু আহমদ ওরফে জিলু (৪০) নামের এক যুবক মারা যান। বিএনপির দাবি, ওই যুবক গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য। অবরোধ কর্মসূচি চলাকালে সকাল আটটার দিকে দক্ষিণ সুরমার লালাবাজারে পুলিশের ধাওয়ায় গাছে ধাক্কা লেগে তিনি গুরুতর আহত হন। পরে তাঁকে নির্যাতন করে পুলিশ। বিকেলে ওই যুবক মারা যান।

এদিকে যুবদল নেতার মৃত্যুর পরপরই পুলিশি হেফাজতে তাঁর মৃত্যুর বিষয়টি অস্বীকার করছে পুলিশ। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা বলেন, ওই যুবক নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনায় মারা যান। খবর পেয়ে পুলিশও সেখানে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। বিএনপি যে দাবি করছে, তা সঠিক নয়।

দিলু আহমদকে পুলিশি হেফাজতে নির্যাতন করে হত্যার অভিযোগ এনে আজ সন্ধ্যা ছয়টায় নগরের তাঁতিপাড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা ও মহানগর যুবদল। কোর্ট পয়েন্ট এলাকা ঘুরে জিন্দাবাজার এসে শেষ হয় মিছিল। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে আগামীকাল বুধবার বিভাগের চার জেলায় অবরোধের পাশাপাশি সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত হরতালের ঘোষণা দেওয়া হয়।

সিলেট জেলা যুবদলের সভাপতি মোমিনুল ইসলাম মোমিন বলেন, নিহত যুবদল নেতা অবরোধ কর্মসূচিতে সক্রিয় ছিলেন। পুলিশি নির্যাতনে তাঁর মৃত্যু হয়েছে। এর প্রতিবাদে হরতাল ডাকা হয়েছে।

যুবদলের হরতালে একাত্মতা প্রকাশ করে আজ সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ চার নেতা বিবৃতি দিয়েছেন। তাঁরা হলেন বিএনপির জেলা সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী এবং মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী। বিবৃতিতে  চার নেতা বলেন, অবরোধ কর্মসূচির প্রথম দিনেই সিলেটে শুরুতে গাড়িচাপা দিয়ে আটকের পর পুলিশি হেফাজতে দিলু আহমদকে হত্যা করা হয়। এর প্রতিবাদে যুবদল যে হরতালের ডাক দিয়েছে, তা সর্বাত্মকভাবে পালন করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সিলেটবাসীকে আহ্বান জানানো হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.