জিয়া, খালেদাসহ ২৮ নেতা–কর্মীর নামে চার গরু কোরবানি দিচ্ছে বিএনপি

0
108
বিএনপি

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া, তাঁদের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানসহ ২৮ নেতা-কর্মীর নামে পশু কোরবানি দিচ্ছে দলটি। এই নেতা–কর্মীদের অনেকেই ‘গুম ও খুনের শিকার’ বলে জানানো হয়েছে।

বিএনপি সূত্র জানিয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যবস্থাপনায় রাজধানীর গুলশানের কার্যালয়ে এই কোরবানি দেওয়া হবে। এ জন্য চারটি গরু কেনা হয়েছে। প্রতিটি গরুতে সাতজন অংশীদার।

আগামীকাল বৃহস্পতিবার দেশে পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

যে ২৮ জনের নামে কোরবানি দেওয়া হবে, বিএনপির মিডিয়া সেলের এক সদস্য গণমাধ্যমে তাঁদের নামের একটি তালিকা পাঠিয়েছেন। তাতে দেখা যায়, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সাম্প্রতিক আন্দোলনের সময় প্রাণ হারানো ভোলার আবদুর রহিম ও নূরে আলম, শাওন প্রধান, আবদুল আলিম, শহীদুল ইসলাম ও নিজামউদ্দিনের নামে একটি গরু কোরবানি দেওয়া হবে।

আরেকটি গরু কোরবানি দেওয়া হবে খালেদা জিয়া, অমিত হাসান, আ ফ ম কামাল, নুরে আলম ভূঁইয়া, মোহাম্মদ ইউসুফ, নয়ন মিয়া ও নাটোরের সানাউল্লাহর নামে।

তৃতীয় গরুটি আরাফাত রহমান কোকো, মো. শাহজাহান খান, মুকবুল হোসেন, মিল্লাত হোসেন, আবদুর রশিদ, মাহবুবুল আলম ও নূরুল আলমের নামে দেওয়া হবে।

এ ছাড়া কারাগারে মারা যাওয়া বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহাম্মদ পিন্টু, ‘গুমের শিকার’ ইলিয়াস আলী, কাউন্সিলর চৌধুরী আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা শফিউল বারী, ছাত্রদল নেতা সাজেদুর রহমান, নূরুজ্জামান ও জাকির হোসেনের নামে একটি গরু কোরবানি দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.