মেদভেদেভকে হারিয়ে প্রথম ‘গ্র্যান্ড স্লাম’ জিতলেন সিনার

0
89
ইয়ানিক সিনার

গ্র্যান্ড স্লাম জয়ের প্রতিশ্রুতি দিলেও শিরোপা জয়ের স্বাদ পাচ্ছিলেন না ইয়ানিক সিনার। অবশেষে ক্যারিয়ারের প্রথম মেজর ফাইনাল খেলতে নেমেই অসাধ্য সাধন করেছেন এই টেনিস তরকা। ৫ সেটের মহাকাব্যিক লড়াইয়ে দুই সেটে পিছিয়ে পড়েও দানিল মেদভেদেভকে হারিয়েছেন ৩-৬, ৩-৬, ৬-৪, ৬-৪, ৬-৩ গেমে।

ওপেন যুগে গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতায় নারী ও পুরুষের লড়াইয়ে সবচেয়ে কম বয়সী ইতালিয়ান হিসেবে শিরোপা জিতেছেন সিনার। দুর্দান্ত কামব্যাকের গল্প লিখে ২২ বছর ১৬৫ দিনে গ্ল্যান্ড স্লাম চ্যাম্পিয়ন হয়েছেন তিনি । দানিল মেধেভেরেকে হারিয়ে ২০০৮ সালে নোভাক জোকোভিচের পর সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়া ওপেন জয়ী টেনিস তারকাও তিনি।

এদিন ফাইনালে তিন ঘণ্টা ৪৪ মিনিটের লড়াইয়ে ইতালিয়ান সিনারের শুরুটা ভালো ছিল না। শুরুর দুই সেট ৩-৬, ৩-৬ গেমে হেরে গিয়েছিলেন। মূলত চতুর্থ বাছাই সিনার রাশিয়ান তারকার গতির সঙ্গে পেরে উঠছিলেন না। পরে সময়ের সঙ্গে ছন্দ খুঁজে পেলে প্রত্যাবর্তনের গল্প লিখতে শুরু করেন তিনি। এতে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম একক জিতে ছেলেদের গ্র্যান্ড স্লামে ইতালিয়ানদের ৪৮ বছরের শিরোপা খরা ঘোচালেন তিনি।

অন্যদিকে মেদভেদেভের জন্যও তিক্ত অভিজ্ঞতা হলো। ২০২২ সালের ফাইনালেও রাফায়েল নাদালের বিপক্ষে দুই সেটে এগিয়ে গিয়েছিলেন। পরে স্প্যানিশ তারকার কাছে হারের তিক্ত স্বাদ নেন তিনি। এবারের হারের পর কষ্টের কথা গোপন করেননি। তিনি বলেন, ফাইনালে পরাজয় সব সময় যন্ত্রণার। আমি সব সময়ই জিততে চাই। এবার হয়নি। পরেরবার আরও কঠোরভাবে চেষ্টা করবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.