বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ল

0
189
বান্দরবান

বান্দরবানের তিন উপজেলায় নিরাপত্তার কারণে ১৬ নভেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। শনিবার বিকেল চারটায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি এক গণবিজ্ঞপ্তি জারি করে এ তথ্য জানিয়েছেন। উপজেলাগুলো হচ্ছে রোয়াংছড়ি, রুমা ও থানচি।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান সেনা রিজিয়ন সদর দপ্তরের ১২ নভেম্বরের চিঠির আলোকে তিনটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। জনস্বার্থে ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা গোয়েন্দা তথ্যের উল্লেখ করে জানান, রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নে ও ওই ইউনিয়নসংলগ্ন বান্দরবানের তিনটি উপজেলার দুর্গম পাহাড়ে কুকিচীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সন্ত্রাসী সংগঠন গড়ে উঠেছে। ওই সংগঠন থেকে সমতল থেকে আসা জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে। জঙ্গিরা সেখানে কেএনএফের সঙ্গে অবস্থান করছে। তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযান চলাকালে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে ভ্রমণের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.