চ্যাম্পিয়নস লিগ ড্র অনুষ্ঠানে বিশেষ পুরস্কার পাবেন রোনালদো

0
29
রোনালদোকে বিশেষ পুরস্কার দেবে উয়েফা, রয়টার্স

ক্রিস্টিয়ানো রোনালদো ও চ্যাম্পিয়নস লিগ একসময় একে অপরের পরিপূরক ছিল। চ্যাম্পিয়নস লিগে রোনালদো মানেই ছিল থরে–বিথরে সাফল্য। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চে সবচেয়ে বেশি গোল এবং সর্বোচ্চ ম্যাচ খেলাসহ অনেক রেকর্ড রোনালদোর দখলে। চ্যাম্পিয়নস লিগে ৫টি শিরোপাও জিতেছেন পর্তুগিজ মহাতারকা।

সেই চ্যাম্পিয়নস লিগের কর্তৃপক্ষ উয়েফা এবার বিশেষ পুরস্কারে সম্মানিত করবে রোনালদোকে। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চে রোনালদোকে তাঁর অবদানের জন্য পুরস্কার দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। মোনাকোয় আগামীকাল ২০২৪–২৫ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে রোনালদোর হাতে পুরস্কার তুলে দেবেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে এই ড্র অনুষ্ঠান।

স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ার শুরু করা রোনালদো চ্যাম্পিয়নস লিগে ১৮৩ ম্যাচ খেলে গোল করেছেন সর্বোচ্চ ১৪০টি। তালিকায় দ্বিতীয় লিওনেল মেসির চেয়ে ১১ গোল বেশি করেছেন রোনালদো। তৃতীয় রবার্ট লেভানডফস্কির চেয়ে রোনালদো এগিয়ে আছেন ৪৬ গোলে। মেসি নিজেও এখন আর ইউরোপে খেলেন না।

তাই অদূর ভবিষ্যতে রোনালদোর গোলের রেকর্ড ভাঙার সম্ভাবনা নেই বললেই চলে। এ ছাড়া ক্যারিয়ারে সাতটি আলাদা মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কীর্তিও আছে রোনালদোর নামের পাশে। ৫ শিরোপার ১টি রোনালদো জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এবং বাকি চারটি জিতেছেন রিয়াল মাদ্রিদের হয়ে।

রোনালদোকে বিশেষ পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়ে উয়েফার বিবৃতিতে সেফেরিন বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো উয়েফা চ্যাম্পিয়নস লিগের তারকাপুঞ্জের সবচেয়ে উজ্জ্বল তারাদের একজন। এ প্রতিযোগিতায় গোল করায় তাঁর অসাধারণ অর্জন আরও অনেক দিন পর্যন্ত অধরা থেকে যাবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য তাঁর এই রেকর্ড অতিক্রম করা উল্লেখযোগ্য চ্যালেঞ্জ হয়ে থাকবে।’

রোনালদোকে বিশেষ পুরস্কার দেবে উয়েফা, রয়টার্স

রোনালদোকে প্রশংসায় ভাসিয়ে সেফেরিন আরও বলেছেন, ‘দুই দশকের বেশি সময় ধরে গোল করায় এবং গোল উদ্‌যাপনের জন্য তারুণ্যের আবেগকে ধরে রেখে নিয়মিতভাবে নিজের খেলার বিকাশ ঘটিয়েছেন এবং নিজেকে শাণিত করেছেন। এই মঞ্চে তার পেশাদারত্ব, কাজের প্রতি নৈতিকতা, নিবেদন এবং দ্যুতি ছড়ানোর ক্ষমতার গুণাবলিগুলো সর্বত্র ফুটবলারদের অনুসরণ করা উচিত।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.