সবুজ পতাকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী, ছাড়ল মেট্রোরেল

0
109
পতাকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী

ঘুরল স্বপ্নের মেট্রোরেলের চাকা। দেশে শুরু হলো আধুনিক যোগাযোগ ব্যবস্থার নতুন যুগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বেলা ১টা ৪০ মিনিটে বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের টিকিট কেটে সবুজ পতাকা নাড়ান। এর সঙ্গে সঙ্গে দিয়াবাড়ী স্টেশন থেকে ছেড়ে যায় মেট্রোরেল। এর মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন ও যাত্রা শুরু হলো আধুনিক এই ট্রেনের।

এর আগে দুপুর পৌনে দুইটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মেট্রোরেলের ছবি সম্বলিত স্মারক ডাকটিকিট ও ৫০ টাকার স্মারক নোট উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফিতা কেটে মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে টিকিট কেটে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে ওঠেন।

এ সময় দুই শতাধিক ব্যক্তি যাত্রী হিসেবে তার সঙ্গী হন। প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গী হন বীর মুক্তিযোদ্ধা, স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থী, মসজিদের ইমাম, পোশাককর্মী, রিকশা চালক, সবজি বিক্রেতা, ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধি, ব্যবসায়ী আর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরা ১৫ নম্বর সেক্টরের মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন শেখ হাসিনা। বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুধী সমাবেশের মঞ্চে আসন গ্রহণ করেন। তার আগে তিনি উদ্বোধনীস্থলে পৌঁছান।

বেলা ১১টার দিকে উদ্বোধনী ফলকের প্রতিরূপ (রেপ্লিকা) জনসম্মুখে উন্মোচন করেন। তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। প্রতিরূপ উন্মোচনের পর মোনাজাত করা হয়।

সুধী সমাবেশের সূচি অনুযায়ী, প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। স্বাগত বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশে জাইকার প্রধান প্রতিনিধি ইচিগুচি তমোহিদে, বাংলাদেশ নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.