কাদেরের বক্তব্য বিরোধীদের ওপর অস্ত্র ব্যবহারের চক্রান্ত: ফখরুল

0
103
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

‘সীমান্তে বিএনপি অস্ত্র জড়ো করছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, বিএনপির ঘোষিত বৃহস্পতিবারের মহাসমাবেশ রুখে দিতে সরকার নতুন চক্রান্ত করছে। ওবায়দুল কাদেরের এমন বক্তব্য বিরোধী দলের ওপর অস্ত্র ব্যবহারের চক্রান্ত। এখন এসব কথা বলে আবার যদি জনগণের ওপর অস্ত্র ব্যবহার করেন, তাহলে এর সব দায়-দায়িত্ব আপনাদের বহন করতে হবে ও জনগণ তার উত্তর দেবে।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘আইনজীবী সমাবেশে’ তিনি এসব কথা বলেন। ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের উদ্যোগে ‘গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার এবং ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও স্বাধীন বিচার ব্যবস্থা’ শীর্ষক এ আইনজীবী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ঢাকাসহ বিভিন্ন জেলার আইনজীবীরা অংশ নেন।

ওবায়দুল কাদেরের বক্তব্য ‘ভয়ংকর’ মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ওবায়দুল কাদের কোন সময়ে এমন কথা বলেছেন? যখন জনগণ জেগে উঠছে, যখন জনগণ তাদের অধিকার আদায়ের জন্য চূড়ান্ত আন্দোলন শুরু করেছে, ঠিক সেই সময়ে এই কথা বলে তারা নতুন একটা চক্রান্ত, একটা ষড়যন্ত্রের পায়তারা করছে।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব বলেন, যে মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছে সেটা হবে শান্তিপূর্ণ। কোনো চক্রান্ত করে, কোনো ষড়যন্ত্র করে, কোনো সহিংসতা করে এই মহাসমাবেশকে নস্যাৎ করা যাবে না। সবার কাছে আহ্বান থাকবে- শান্তিপূর্ণ সমাবেশ করার সব ব্যবস্থা করবেন। অন্যথায় সব দায়-দায়িত্ব সরকারকে, কর্তৃপক্ষকে ও যারা দায়িত্বে আছেন তাদের বহন করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.