ফায়ার সার্ভিসে বড় নিয়োগ, পদ ১৪৯

0
111
চাকরি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ১৪৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এ–সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১৪৯ জনের মধ্যে ড্রাইভার নেওয়া হবে ৩৮ জন। আবেদনের জন্য অষ্টম শ্রেণি বা জেএসসি পাস হতে হবে। বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। শারীরিক উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ন্যূনতম ১১০ পাউন্ড এবং বুকের মাপ কমপক্ষে ৩২ ইঞ্চি হতে হবে। এ পদের বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

নারী ও পুরুষ ফায়ারফাইটার নেওয়া হবে ১১১ জন। আবেদনের জন্য কমপক্ষে এসএসসি বা সমমান পাস হতে হবে। পুরুষ প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং বুকের মাপ কমপক্ষে ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৩ ইঞ্চি এবং বুকের মাপ কমপক্ষে ৩০ ইঞ্চি হতে হবে। ফায়ারফাইটার পদে বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা।

ড্রাইভার ও ফায়ারফাইটার পদে আবেদনের জন্য অবিবাহিত হতে হবে। প্রার্থীকে ত্রুটিমুক্ত শারীরিক গঠনের অধিকারী হতে হবে। এ দুই পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন শুরু হবে ২২ জুন থেকে। আবেদন করার শেষ সময় ১৬ জুলাই। ড্রাইভার পদের জন্য সার্ভিস চার্জসহ আবেদন ফি ২২৪ টাকা এবং ফায়ারফাইটার পদের জন্য ১১২ টাকা জমা দিতে হবে।

নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য ও আবেদনের নিয়ম জানা যাবে এই লিংকে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.