চাঁদাবাজির ঘটনায় ঢাবির তিন ছাত্র সাময়িক বহিষ্কার

0
116
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন ছাত্রকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাদের সাময়িক বহিষ্কারের বিষয়টি অনুমোদন করেন।

বহিষ্কৃতরা হলেন- থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান (হাজী মুহম্মদ মুহসীন হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২) এবং সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের ছাত্র সাদিক আহাম্মদ (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২)।

একই সঙ্গে তাদের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে কারণ দর্শানো ও সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, রোববার (৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে কাভার্ডভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ ওঠে সাময়িক বহিষ্কার হওয়া ওই তিন ছাত্রের বিরুদ্ধে। পরে ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর সময় তাদের আটক করে শাহবাগ থানা পুলিশ। এ ঘটনায় গ্রেপ্তার দেখিয়ে কোর্টে পাঠানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.