ইলন মাস্কের ব্যক্তিগত উড়োজাহাজ বেইজিংয়ে কেন

0
93
চীনের রাজধানী বেইজিংয়ে ইলন মাস্কের ব্যক্তিগত উড়োজাহাজ

মার্কিন বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্কের ব্যবহার করা একটি ব্যক্তিগত উড়োজাহাজ চীনের রাজধানী বেইজিং এসেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী এই তথ্য জানিয়েছেন।

একাধিক সূত্রের বরাত দিয়ে রয়টার্স আগের এক প্রতিবেদনে জানিয়েছিল, ধনকুবের ইলন মাস্ক চলতি সপ্তাহে চীন সফর করতে পারেন। তিন বছরের মধ্যে এটা হতে পারে তাঁর প্রথম চীন সফর।

এ বিষয়ে রয়টার্সের হালনাগাদ প্রতিবেদনে বলা হয়, ইলন মাস্ক তাঁর সফরে চীনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। একই সঙ্গে তিনি চীনের সাংহাইয়ে টেসলার কারখানা পরিদর্শন করতে পারেন।

টুইটারের মালিক ইলন মাস্ক ইতিমধ্যে চীনে গেছেন কি না, সে বিষয়ে জানতে টেসলার সঙ্গে যোগাযোগ করেছিল রয়টার্স। কিন্তু বক্তব্য চেয়ে করা রয়টার্সের অনুরোধে তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি টেসলা।

ইলন মাস্কের ব্যক্তিগত উড়োজাহাজটিকে (গাল্ফস্ট্রিম জি৬৫০ ইআর) যুক্তরাষ্ট্রের আলাস্কা ছেড়ে যেতে দেখা গেছে। ফ্লাইটের গতিপথ ট্র্যাকিং ওয়েবসাইট এডিএস-বি এক্সচেঞ্জের তথ্য অনুসারে, উড়োজাহাজটি জাপান ও দক্ষিণ কোরিয়া অতিক্রম করেছে।

রয়টার্সের প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, আজ মঙ্গলবার চীনের বেইজিং ক্যাপিটাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ইলন মাস্কের ব্যক্তিগত উড়োজাহাজটিকে দেখা গেছে।

যুক্তরাষ্ট্রের পর টেসলার দ্বিতীয় বৃহত্তম বাজার হলো চীন। চীনের সাংহাইয়ে টেসলার বৃহত্তম উৎপাদন কারখানা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.