চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড ঘোষণা ব্রাজিলের

0
29
ব্রাজিল
কাতার বিশ্বকাপের পর থেকেই ফুটবল মাঠে খারাপ সময় পার করছে ব্রাজিল। ২০২৬ বিশ্বকাপের বাছাইতেও ভালো অবস্থানে নেই সেলেসাওরা। সবশেষ কোপা আমেরিকাতেও ব্যর্থ হয়েছেন ভিনি-রদ্রিগোরা। আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের আরও দুটি ম্যাচ খেলবে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এই দুই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।
 
শুক্রবার (২৩ আগস্ট) ঘোষিত স্কোয়াডে বড় চমক প্রথমবারের মতো ব্রাজিলের দলে ডাক পাওয়া এস্তেভো উইলিয়ান। এই ফুটবলারকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা অনেক বেশি। ঐতিহ্যবাহী হলুদ জার্সিতে অভিষেকের অপেক্ষায় থাকা ১৭ বছর বয়সী আক্রমণভাগের ফুটবলারকে তাকে নেইমারের সঙ্গে তুলনা করেন। আবার অনেকের চোখে তিনি মেসিনিও বা ছোট মেসি।
 
গত বছরের ডিসেম্বরে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের মূল দলে অভিষেক হয় এস্তেভোর। এখন পর্যন্ত দলটির হয়ে ২১ ম্যাচে তার গোল ৫টি। তবে পরিসংখ্যান আহামরি না হলেও নিজের প্রতিভা ও সামর্থ্য দিয়ে ইতোমধ্যেই নজর কেড়েছেন তিনি।
 
চলতি বছর দলবদলে তাকে পেতে হুমড়ি খেয়ে পড়ে বায়ার্ন মিউনিখ, পিএসজি, বার্সেলোনা, ম্যানচেস্টার সিটির মত ক্লাবগুলো। তবে সবাইকে পেছনে ফেলে তার সঙ্গে জুনে তার সঙ্গে চুক্তি করে চেলসি। তবে ১৮ বছর পূর্ণ না হওয়ায় এখনই দলটিতে যোগ দিতে পারছেন না তিনি। আগামী বছরের জুলাইয়ে ইংলিশ ক্লাবটির জার্সিতে অভিষেক হওয়ার কথা তার।
 
এস্তেভার মতো প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন ২৩ বছর বয়সী লুইজ হেনরিক। ফলে বাদ পড়েছেন বার্সেলোনা তারকা রাফিনহা। এ ছাড়া আর্সেনালের ফরোয়ার্ড গাব্রিয়েল মার্তিনেল্লির জায়গা হয়নি জাতীয় দলে। দলে নেই তারকা ফুটবলার নেইমার জুনিয়র।
 
আগামী ৬ সেপ্টেম্বর ঘরের মাঠে ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। এর চার দিন পর খেলবে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে।
 
ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড
 
গোলরক্ষক : অ্যালিসন, বেন্তো ও এদারসন।
 
ডিফেন্ডার : দানিলো, ইয়ান কুতো, গিলহার্ম আরানা, ওয়েন্ডেল, বেরাল্ডো, মার্কুইনহস, এদার মিলিতাও ও গ্যাব্রিয়েল মাগালহেস।
 
মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারাস, গারসন, জোয়াও গোমেজ ও লুকাস প্যাকুয়েতা।
 
ফরোয়োর্ড : রদ্রিগো, এনদ্রিক, ভিনিসিয়ুস জুনিয়র, এস্তেভাও, লুইজ হেনরিক, পেদ্রো ও সাভিনহো

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.