চবি, জবি, কবি নজরুল ও বেরোবিতে নতুন ভিসি নিয়োগ

0
14
নতুন ভিসি নিয়োগ

একইসাথে চারটি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) নতুন ভিসি পেয়েছে।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির অনুমতিক্রমে উপসচিব মো. শাহিনুর ইসলাম স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এসব বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দেয়া হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন রাজনীতি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন উপাচার্য হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমকে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য করা হয়েছে। অধ্যাপক ড. মো. শওকত আলীকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১২(২)ধারা অনুযায়ী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতারকে সাময়িকভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ (শর্ত প্রযোজ্য) প্রদান করা হলো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (১) ধারা অনুযায়ী সমাজকর্ম বিভাগের প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. মো. রেজাউল করিমকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

এছাড়া, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আইন— ২০০৯ এর ১০ (১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের প্রফেসর ড. মো. শওকত আলীকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.