চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

0
18
হাজিরা বোনাস বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে গাজীপুর নগরের জিরানী এলাকায় সড়ক অবরোধ করেছেন একটি তৈরি পোশাক কারাখানার শ্রমিকেরা। আজ বেলা দেড়টায় তোলা
হাজিরা বোনাস বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে গাজীপুর নগরের জিরানী এলাকায় আজ সোমবার দুপুরে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। এ সময় তাঁরা কারখানার সামনে চন্দ্রা-নবীনগর সড়কে অবস্থান নেন। এতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
 
কারখানার শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, জিরানী এলাকায় রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড নামের তৈরি পোশাক কারখানার অবস্থান। গত সপ্তাহে কারখানাটির শ্রমিকেরা হাজিরা বোনাস বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেন। তখন কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেয়। তবে তা বাস্তবায়নে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। ওই দাবিতে আজ দুপুরে টিফিনের সময় শ্রমিকেরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকেরা কারখানার সামনে চন্দ্রা–নবীনগর সড়ক অবরোধ করেন। এতে বেলা ১টা থেকে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বেলা দুইটায় এ প্রতিবেদন লেখার সময় তাঁদের কর্মসূচি চলছিল।
 
যানবাহন চলাচল বন্ধ থাকায় জিরানী বাজার এলাকা থেকে উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহনের যাত্রী ও চালকেরা চরম দুর্ভোগে পড়েছেন।
 
কারখানার শ্রমিক আবদুল মোমিন বলেন, ‘গত সপ্তাহে কারখানা কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ার ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করেনি। তাই এবার যতক্ষণ না মালিক কারখানায় এসে দাবি মেনে নেওয়ার ঘোষণা না দেবেন, ততক্ষণ আন্দোলন চলবে। বারবার আশ্বাস দিয়ে তারা কথা রাখছে না।’
 
গাজীপুর শিল্পাঞ্চলের সহাকারী পুলিশ সুপার আবু তালেব বলেন, শ্রমিকেরা বিভিন্ন দাবিদাওয়া নিয়ে বেলা একটার দিকে আন্দোলন শুরু করেন। পরে তাঁরা চন্দ্রা–নবীনগর সড়কে অবস্থান নিয়েছেন। শ্রমিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে।
 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.