চট্টগ্রামের মণ্ডপে ‘ইসলামি’ গান পরিবেশনের ঘটনায় মামলা

0
10
পূজা মণ্ডপে ইসলামি গান পরিবেশন করায় উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্ত ও চট্টগ্রাম কালচারাল একাডেমির ৬ সদস্যের বিরুদ্ধে এ মামলা দায়ের
চট্টগ্রামের জেএমসেন হলের মণ্ডপে ইসলামি গান পরিবেশন করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্ত ও চট্টগ্রাম কালচারাল একাডেমির ৬ সদস্যের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।
 
শুক্রবার (১১ অক্টোবর) রাতে চট্টগ্রামের কোতোয়ালী থানায় মামলাটি করেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক সম্পাদক সুকান্ত বিকাশ মহাজন।
 
মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কালচারাল একাডেমির ৬ সদস্য শহীদুল করিম (৪২), মো. নুরুল ইসলাম (৩৪), আব্দুল্লাহ ইকবাল (৩০), রনি (২৮) ও গোলাম মোস্তফা (২৭) ও মো. মামুন (৩৬)। এর মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।
 
গ্রেপ্তার শহিদুল নগরের তানজীমুল উম্মাহ মাদরাসা ও গ্রেপ্তার নুরুল করিম দারুল ইফরান একাডেমির শিক্ষক। আরেকজন পূজা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত।
 
কোতোয়ালী থানার ওসি মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী বলেন, মণ্ডপে গান পরিবেশন করার ঘটনায় গানের শিল্পী চট্টগ্রাম কালচারাল একাডেমির ৬ সদস্য ও পূজা উদযাপন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তের বিরুদ্ধে মামলা করেছে সুকান্ত বিকাশ মহাজন।
 
এ দিকে চট্টগ্রাম নগরের জেএমসেন হল পূজামণ্ডপে ‌ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। শুক্রবার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাখ বাড়ৈর সই করা এক বিবৃতিতে তাদের অব্যাহতি দেওয়া হয়। একই ঘটনায় চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে পরিষদ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।
 
উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে চট্টগ্রামে জেএমসেন হল পূজামণ্ডপে চট্টগ্রাম কালচারাল একাডেমি সাংস্কৃতিক গোষ্ঠীর ইসলামি সংগীত পরিবেশন করে ছয় সদস্যদের একটি দল। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.