ঘূর্ণিঝড় রিমালের অবস্থান দেখুন অনলাইনে

0
81
উইন্ডিডটকমে ঘূর্ণিঝড় রিমালের অবস্থান ও গতিপথ। আজ বেলা ১টা ১২ মিনিটে।স্ক্রিনশট

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় রিমাল প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়টি আজ রোববার সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দেশের প্রায় প্রতিটি বিভাগে বৃষ্টি হওয়ার পাশাপাশি উপকূলীয় অঞ্চলে ৮ থেকে ১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘূর্ণিঝড় রিমাল যতই এগিয়ে আসছে, ততই পাল্লা দিয়ে বাড়ছে বাতাসের গতিবেগ।

ভয়ংকর এ ঘূর্ণিঝড়ের তথ্য জানতে অনেকেই চোখ রাখছেন টেলিভিশন ও পত্রিকার ওয়েবসাইটে। ঘূর্ণিঝড়সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের তথ্য জানার জন্য অনলাইনে বিভিন্ন অ্যাপ ও ওয়েবসাইট রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটেও ঘূর্ণিঝড়ের সর্বশেষ অবস্থানসহ বাতাসের গতিবেগ সম্পর্কে জানা যায়।

উইন্ডিডটকম

আবহাওয়ার পূর্বাভাস জানার জনপ্রিয় অ্যাপ ‘উইন্ডি’। উচ্চ মানের স্যাটেলাইট চিত্র মানচিত্র আকারে প্রদর্শনের কারণে অ্যাপটির মাধ্যমে ঘূর্ণিঝড়ের অবস্থান ও সম্ভাব্য গতিপথ সম্পর্কে আগাম তথ্য জানা যায়। বিনা মূল্যে ব্যবহারের সুযোগ থাকায় অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোন থেকে সহজেই সরাসরি ঘূর্ণিঝড় রিমালের অবস্থান ও গতিপথের ছবি দেখতে পারবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। অ্যাপটির  ওয়েব সংস্করণে প্রবেশ করেও এ সুযোগ পাওয়া যাবে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট ঘূর্ণিঝড় রিমালের অবস্থান ও গতিপথ। আজ বেলা ১টা ১২ মিনিটে।
আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট ঘূর্ণিঝড় রিমালের অবস্থান ও গতিপথ। আজ বেলা ১টা ১২ মিনিটে।স্ক্রিনশট

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে ঘূর্ণিঝড় রিমালের অবস্থান ও গতিপথের ছবি দেখা যাবে। আবহাওয়ার পূর্বাভাস ও সতর্কবার্তা জানার পাশাপাশি ঘূর্ণিঝড়ের সময় করণীয় বিভিন্ন দিকনির্দেশনাও মিলবে ওয়েবসাইটটিতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.