গণগ্রেপ্তার বন্ধের দাবি গণ অধিকার পরিষদের

0
90

শান্তিপূর্ণ আন্দোলনে নাশকতা, গণগ্রেপ্তার ও জনমনে ভীতি সঞ্চারের অপতৎপরতা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে গণ অধিকার পরিষদ।

আজ বৃহস্পতিবার গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক ও সম্পাদক মো. রাশেদ খান এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিরোধী দলগুলোর ঘোষিত হরতাল, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার ও প্রচার চালানো হচ্ছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়, গত ২৮ অক্টোবর থেকে বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিকে ঘিরে অপপ্রচার ও সংঘাত-সহিংসতার ঘটনায় পরিষ্কার হয়েছে, সরকারি দলের লোকেরাই এগুলোর সঙ্গে জড়িত। সরকারের পক্ষ থেকে বিরোধী দলের চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস হিসেবে দেশে ও আন্তর্জাতিকভাবে দেখানো এবং জনমনে ভীতি সঞ্চারের চেষ্টা করা হচ্ছে।

বিবৃতিতে জানানো হয়, বিরোধী দলগুলোর এক দফার দাবি আদায়ের অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণ ও জনসম্পৃক্ত। দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনোভাবেই গণমানুষের দাবি আদায়ের এ আন্দোলন থামানো যাবে না।

এ বিবৃতিতে নেতারা সরকারকে গণবিরোধী কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান। গণগ্রেপ্তার বন্ধ ও অনতিবিলম্বে পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পদক্ষেপ গ্রহণের দাবি জানান তাঁরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.