ট্রাম্প বললেন, তাঁকে অভিযুক্ত করা হয়েছে

0
138
ডোনাল্ড ট্রাম্প, ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন তাঁকে অভিযুক্ত করা হয়েছে। তিনি বলেন, ‘গোপন সরকারি নথি তদন্তে দুর্নীতিগ্রস্ত বাইডেন প্রশাসন আমার অ্যাটর্নিদের জানিয়েছে যে আমাকে অভিযুক্ত করা হয়েছে।’

গতকাল বৃহস্পতিবার ট্রাম্প তাঁর সামাজিক নেটওয়ার্ক ট্রুথ সোশ্যালে এসব কথা জানান। প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়ার পর গোপন সরকারি নথি নিজের কাছে রাখার অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। ট্রাম্পের মার-এ-লাগো রিসোর্টে তল্লাশি চালিয়ে এসব গোপন নথি জব্দ করে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)।

ট্রাম্পের এই বক্তব্যের বিষয়ে তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ কিছু জানায়নি। তবে দ্য নিউইয়র্ক টাইমসসহ যুক্তরাষ্ট্রের বেশ কিছু গণমাধ্যমে প্রকাশিত খবর বলছে ট্রাম্পকে অভিযুক্ত করা হয়েছে।

ট্রুথ সোশ্যালে দেওয়া ওই পোস্টে ট্রাম্প আরও বলেছেন, আগামী মঙ্গলবার মায়ামিতে একটি আদালতে তাঁকে তলব করা হয়েছে। তিনি আরও বলেন, ‘আমি কখনো ভাবিনি যুক্তরাষ্ট্রের সাবেক একজন প্রেসিডেন্টের সঙ্গে এমনটা ঘটতে পারে।’

বিবিসির খবর বলছে, দায়িত্ব ছাড়ার পরও সরকারি গোপন নথি রাখাসহ ট্রাম্পের বিরুদ্ধে সাতটি অভিযোগ আনা হয়েছে বলে যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যম খবর প্রকাশ করেছে। তবে ট্রাম্পের বিরুদ্ধে এসব অভিযোগের ব্যাপারে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ কিছু জানায়নি।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলকে মোটা অঙ্কের ঘুষ দেওয়ার অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। এ ঘটনায় ফৌজদারি অপরাধে অভিযুক্ত হয়েছেন তিনি। ট্রাম্প বরাবরই এসব অভিযোগ অস্বীকার করেছেন।

গত বছরের ৮ আগস্ট ট্রাম্পের মার-এ-লাগো রিসোর্টে তল্লাশি অভিযান চালিয়েছিল এফবিআই। নজিরবিহীন এই তল্লাশি ঘিরে মার্কিন রাজনীতিতে ঝড় ওঠে। ফ্লোরিডার ওই বাসা থেকে ১১ হাজারের বেশি সরকারি নথি ও ছবি উদ্ধার করে এফবিআই।

ট্রাম্পের বাসা থেকে উদ্ধার হওয়া ১১ হাজারেরও বেশি নথি ও ছবির মধ্যে ১৮টিকে ‘অতি গোপনীয়’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ৫৪টিকে ‘গোপনীয়’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। আর ৩১টি নথিকে ‘গোপনভাবে রক্ষিত’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

বিশেষ কৌঁসুলি জ্যাক স্মিথ গোপন নথি উদ্ধারের মামলা তদন্ত করছেন। আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.