ট্রান্সফরমার চোরকে ধরিয়ে দিয়ে লাখ টাকা পুরস্কার পেলেন তিনি

0
110
পুরস্কারের টাকা মোশারফ হোসেনের হাতে তুলে দিচ্ছেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার। গতকাল বিকেলে নালিতাবাড়ী উপজেলা মিলনায়তনে

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বিদ্যুতের ট্রান্সফরমার চোরকে ধরিয়ে দিয়ে মোশারফ হোসেন (৩০) নামের এক যুবক এক লাখ টাকা পুরস্কার পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদের সভাকক্ষে পুরস্কারের টাকা তুলে দেন শেরপুরের বিদায়ী জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার।

মোশারফ হোসেন উপজেলার সিঙ্গুয়ারপাড় গ্রামে নিজাম উদ্দিনের ছেলে। বিষয় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।

উপজেলা পরিষদ, পল্লী বিদ্যুৎ কার্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নে আমন ও বোরো মৌসুমে সেচকাজে ব্যবহৃত ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সেচপাম্প চুরির ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে যায়। চুরি রোধে ও কৃষকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে ১২ ইউনিয়নে আলাদা আলাদা সভা করা হয়।

গত বছর জুলাই মাসে অনুষ্ঠিত এসব সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান ঘোষণা দেন, ট্রান্সফরমার চোরকে কেউ ধরতে পারলে তাঁকে উপজেলা পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। গত এক বছর উপজেলার ১২টি ইউনিয়নে অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরির ঘটনা ঘটে। গত ২৩ মার্চ ভোরে উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামে ট্রান্সফরমার চুরির সময় রাসেল মিয়া নামের এক চোরকে হাতেনাতে ধরে ফেলেন মোশারফ হোসেন। পরে ওই চোরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা চেয়ারম্যানের ঘোষণা অনুযায়ী মোশারফের হাতে এক লাখ টাকা তুলে দেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ পুরস্কার দেওয়া অব্যাহত থাকবে উল্লেখ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান বলেন, পুরস্কার ঘোষণার পর থেকে চোর ধরতে এলাকাবাসীর মধ্যে আগ্রহ বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে চুরির ঘটনাও অনেক কমে এসেছে। ট্রান্সফরমার বা মোটর চোর ধরতে পেলেই তাঁকে এ পুরস্কার দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.