কোরবানির পশু পরিবহনে বাধা দিলে ৯৯৯-এ ফোন করুন: আইজিপি

0
112
পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ফাইল ছবি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, কোরবানির পশুবাহী গাড়ি কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া থামানো যাবে না। কোরবানির পশু পরিবহনে কেউ বাধা দিলে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করতে বলেছেন তিনি।

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার পুলিশ সদর দপ্তরে আইনশৃঙ্খলা, সড়ক, রেলপথ ও নৌপথের নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত সভায় আইজিপি এ কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, ঈদযাত্রার সময় মহাসড়কে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ গাড়ি চলাচল করতে পারবে না। সড়ক, নৌপথে কোরবানির পশু পরিবহনের ক্ষেত্রে গাড়ির সামনে গন্তব্য স্থান বা পশুর হাটের নাম উল্লেখ করে ব্যানার টাঙানোর জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

জাল টাকা প্রতিরোধে পশুর হাটে জাল টাকা শনাক্তকরণ মেশিন বসানোর নির্দেশ দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

পুলিশপ্রধান আরও বলেন, অনেক সময় দেখা যায়, চালক গাড়ি না চালিয়ে হেলপারকে দিয়ে গাড়ি চালান। এতে দুর্ঘটনার ঝুঁকি থাকে। এ বিষয়ে সজাগ থাকার জন্য তিনি মালিক-শ্রমিকদের অনুরোধ জানান। পাশাপাশি পণ্যবাহী গাড়িতে বা ট্রাকে ভ্রমণ না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

এ ছাড়া আইজিপি অজ্ঞান পার্টি, মলম পার্টির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

সভায় অতিরিক্ত আইজিপি (অপরাধ ও অভিযান) মো. আতিকুল ইসলাম আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে নিরাপত্তা পরিকল্পনা, ট্রাফিক ব্যবস্থাপনা, কোরবানির পশু পরিবহনসহ বিভিন্ন বিষয় উপস্থাপন করেন। এতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সশরীর ও ভার্চ্যুয়ালি অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.