পদ্মা সেতু দিয়ে মিনিটে পার হচ্ছে অর্ধশতাধিক যানবাহন

0
111
পদ্মা সেতুর টোল প্লাজায় পারাপারে অপেক্ষায় বাস।

আগামীকাল বৃহস্পতিবার পবিত্র ঈদুল আজহা। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামে ছুটছেন মানুষ। আজ বুধবারও ঈদুল আজহা উদযাপনে গ্রামে ফিরছেন অনেকে। তবে রাজধানী থেকে উত্তরের পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় যানজ‌টের সৃষ্টি হলেও পদ্মা সেতু দিয়ে মুহূর্তে পার হচ্ছে যানবাহন। প্রতি মিনিটে সেতু পার হচ্ছে অর্ধশতাধিক যানবাহন।

বুধবার ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া টোল প্লাজা এলাকায় যানবাহনের কোনো জটলাই দেখা যায়নি।

সেতু কর্তৃপক্ষ জানায়, ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত যানবাহনের কোনো জটলা ছিল না। যানবাহন মুহূর্তেই সেতু পার হতে পারছে। যাতে কোনো যানজট না হয় সেজন্য দ্রুত সময়ের মধ্যে টোল আদায়ের ব্যবস্থা রেখেছে সেতু কর্তৃপক্ষ। ফলে প্রতি মিনিটে অর্ধশতাধিক যানবাহন পার হতে পারছে।

পদ্মা সেতুর টোল প্লাজায় পারাপারে অপেক্ষায় বাস।

পদ্মা সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, সকাল থেকে যানবাহনের চাপ কিছুটা বাড়লেও ভোগান্তি নেই। পদ্মা সেতুর দুই প্রান্তে ১৫টি বুথ দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। এর মধ্যে মাওয়া প্রান্তে ৭টি ও জাজিরা প্রান্তে ৮টি বুথ রয়েছে। ঈদ যাত্রায় মোটরসাইকেল পারাপারের জন্য উভয় প্রান্তে চারটি লেন রয়েছে। টোল আদায়ে অতিরিক্ত টোল বুথ করায় অন্য যান চলাচলে কোনো বিঘ্ন সৃষ্টি হচ্ছে না। সেতু দিয়ে প্রতি মিনিটে ৫০টির বেশি যানবাহন পার হচ্ছে।

মাওয়া ট্রাফিক ইনেসপেক্টর জিয়াউল হায়দার জানান, সেতু হওয়ার পর থেকে মাওয়া সড়কে যানজট আর দেখা যায় না। ঈদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কোনো ভোগান্তি ছাড়াই বাড়িতে ফিরতে পারছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সব ইউনিট যে কোনো পরিস্থিতি নিরসনে প্রস্তুত রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.