কিশোরকে গুলি করে হত্যার ঘটনায় ফরাসি পুলিশ কর্মকর্তার দুঃখপ্রকাশ

0
108
কিশোর নেহাল হত্যার জেরে ফ্রান্সজুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভে অনেক স্থানেই যানবাহনে আগুন ধরিয়ে দেওয়া হয়

ফ্রান্সের একটি তল্লাশিচৌকিতে কিশোরকে গুলি করে হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন অভিযুক্ত পুলিশ কর্মকর্তা। কারাগারে থাকা ওই পুলিশ কর্মকর্তা নিহত কিশোরের পরিবারের সদস্যদের কাছে ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

গত মঙ্গলবার দেশটির রাজধানী প্যারিসের শহরতলির একটি তল্লাশিচৌকিতে ১৭ বছর বয়সী নেহাল নামের এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়। এর জেরে দেশজুড়ে সহিংস বিক্ষোভ অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কিছু এলাকায় কারফিউ জারি ও যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ অবস্থায় গতকাল বৃহস্পতিবার ওই পুলিশ কর্মকর্তার আইনজীবী লরেন-ফ্রাঙ্ক লিওনার্দ বলেন, ‘তাঁর (অভিযুক্ত পুলিশ কর্মকর্তা) প্রথম কথা ছিল, তিনি এ ঘটনার জন্য দুঃখিত এবং তাঁর শেষ কথা ছিল, তিনি ভুক্তভোগী পরিবারের কাজে এ জন্য দুঃখ প্রকাশ করছেন।’

‘তিনি (পুলিশ কর্মকর্তা) মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন, তিনি মানুষ মারার জন্য সকালে ঘুম থেকে ওঠেন না’—এমন মন্তব্য করে আইনজীবী লিওনার্দ দাবি করেন, ‘তিনি ওই কিশোরকে হত্যা করতে চাননি।’

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশের দুজন কর্মকর্তা গাড়িটি থামানোর চেষ্টা করছেন। তাঁদের একজন গাড়ির জানালা দিয়ে চালকের দিকে অস্ত্র তাক করেন। চালক গাড়ি চালানো শুরু করলে খুব কাছ থেকে গুলি করেন পুলিশের ওই কর্মকর্তা। কয়েক মিটার দূরে গিয়ে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। বার্তা সংস্থা এএফপি ভিডিওটির সত্যতা যাচাই করেছে।
এরপর থেকে দেশজুড়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

পুলিশের গুলিতে কিশোর নিহতের ঘটনা ক্ষমার অযোগ্য, বললেন মাখোঁ

অভিযুক্ত পুলিশ কর্মকর্তার আইনজীবী বলেন, ‘তিনি এই ভিডিওয়ের জেরে ছড়িয়ে পড়া সহিংসতা খুবই মর্মাহত।’

ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ইচ্ছাকৃত নরহত্যার অভিযোগ আনা হয়েছে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.