গৃহঋণ প্রদানে শীর্ষে আইএফআইসি

0
173
বাড়ির হোম লোন’।

সাধ্যের মধ্যে স্বপ্নপূরণের সুযোগ করে দিচ্ছে আইএফআইসি ‘আমার বাড়ি হোম লোন’। শহর ও গ্রামে পাকা বাড়ি, সেমিপাকা বাড়ি, অ্যাপার্টমেন্ট নির্মাণ বা ক্রয়ে এই ঋণ দেওয়া হয়। নামমাত্র প্রসেসিং ফি, দ্রুততম সময়ে লোন প্রসেসিং সুবিধা এবং কোনো হিডেন চার্জ না থাকার কারণে আইএফআইসি আমার বাড়ি হোম লোন ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ২০২৩ সালের মে মাস পর্যন্ত ৩১ হাজার গ্রাহকের মধ্যে ১৩ হাজার ৫০০ কোটি টাকার বেশি হোম লোন প্রদান করেছে আইএফআইসি ব্যাংক।

আইএফআইসির মূল লক্ষ্য হচ্ছে, অন্তর্ভুক্তির মাধ্যমে দেশের সব প্রান্তের মানুষের কাছে ব্যাংকিং–সেবা পৌঁছে দেওয়া। আইএফআইসি শুধু নগরকেন্দ্রিক গ্রাহকদের দিকে মনোনিবেশ না করে ছড়িয়ে যাচ্ছে দেশের সব শহর, বন্দর ও গ্রামে। প্রতিটি মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে ১ হাজার ২৭০টির বেশি শাখা-উপশাখা নিয়ে আইএফআইসি এখন দেশের বৃহত্তম ব্যাংক হওয়ার গৌরব অর্জন করেছে। দেশজুড়ে এসব শাখা-উপশাখায় গ্রাহকবান্ধব বিভিন্ন সেবার পাশাপাশি ব্যাংকের বিশাল ঋণ পোর্টফোলিওতে ২২ শতাংশ জায়গা করে নিয়েছে গৃহঋণ।

দেশব্যাপী থাকা আইএফআইসির শাখা-উপশাখা থেকে হোম লোন পাওয়ার জন্য আবেদন করা যায়। হোম লোন প্রদানকারী অন্যান্য প্রতিষ্ঠান থেকে তুলনামূলক কম (৯ শতাংশ) ইন্টারেস্টে ঋণ-সুবিধা দেয় আইএফআইসি ব্যাংক। প্রথাগত ব্যাংকিং-ব্যবস্থায় কাগুজে প্রক্রিয়ার কারণে ঋণ-সুবিধা পেতে অনেক সময় ব্যয় হয়। কিন্তু আইএফআইসির নিজস্ব দক্ষ কর্মীবাহিনী ও অত্যাধুনিক প্রযুক্তির ফলে পুরো প্রক্রিয়াটি স্বল্পতম সময়ে সম্পন্ন হয়। কাগজপত্র ঠিক থাকলে আবেদনের ৪৮ ঘণ্টার মধ্যেই অনুমোদনপ্রক্রিয়া সম্পন্ন হয়।

ঋণ গ্রহণের পর ঝামেলা ছাড়াই মাসিক কিস্তির মাধ্যমে গ্রাহক ঋণ পরিশোধ করতে পারেন। ঋণ পরিশোধে আছে গ্রেস পিরিয়ডের সুবিধা। আইএফআইসি আমার বাড়ি হোম লোনে কোনো আর্লি সেটেলমেন্ট ফি নেওয়া হয় না। সর্বোচ্চ দুই কোটি টাকা পর্যন্ত হোম লোন প্রদান করা হয়; সঙ্গে আছে প্রিমিয়াম ওভারড্রাফটের সুবিধা।

এসব স্বতন্ত্র বৈশিষ্ট্যের কারণেই আইএফআইসি আমার বাড়ি হোম লোনের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে সারা দেশে। গণমানুষের কাছে আইএফআইসি ব্যাংক অর্জন করেছে অপার আস্থা।

গৃহঋণ নিতে যা লাগে

সারা দেশে শহর ও গ্রামে পাকা অথবা সেমিপাকা বাড়ি এবং অ্যাপার্টমেন্ট নির্মাণ ও ক্রয়ের জন্য আইএফআইসি ব্যাংক ঋণ দিয়ে থাকে। ঋণগ্রহীতার আর্থিক সক্ষমতার তথ্য, জমি বা ফ্ল্যাটের কাগজ বা দলিলাদি পর্যালোচনা করে গৃহঋণ অনুমোদন করা হয়। এই প্রক্রিয়া সম্পাদনে কোনো অপ্রয়োজনীয় কাজগপত্র জমা নেওয়া হয় না। এ বিষয়ে বিস্তারিত জানতে ফোন করুন ১৬২৫৫ নম্বরে অথবা সরাসরি যেতে পারেন আইএফআইসি ব্যাংকের যেকোনো শাখা বা উপশাখায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.