আওয়ামী লীগকে এবার ফাঁকা মাঠে গোল দিতে দেওয়া হবে না: গণ অধিকার পরিষদ

0
116
সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছে গণ অধিকার পরিষদ

গত বুধবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধিদল ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতের বাসায় যায়। আওয়ামী লীগের প্রতিনিধিদলের সূত্র জানায়, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়।

পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ১৯৭১ সালে খাতা-কলমে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। কিন্তু প্রকৃত স্বাধীনতা এখনো পায়নি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার। কিন্তু তার ছিটেফোঁটাও বাংলাদেশে বাস্তবায়ন করতে পারেনি ক্ষমতাসীন দলগুলো।

মার্কিন রাষ্ট্রদূতকে বলে এসেছি, তত্ত্বাবধায়কে ফেরা সম্ভব নয়: ওবায়দুল কাদের

স্বাধীনতার ৫২ বছরেও মুক্তিযুদ্ধে শহীদদের সঠিক তালিকা করতে না পারাকে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সবচেয়ে বড় ব্যর্থতা বলে মনে করে পরিষদ। সংগঠনটির ভাষ্য, শহীদদের তালিকা না থাকায় গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায় করা যায়নি। আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি দাবি করছে। কিন্তু মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের ত্যাগের প্রতি আওয়ামী লীগের কোনো শ্রদ্ধা নেই।

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম, পাঠান আজহার, যুগ্ম সদস্যসচিব সাইফুল্লাহ হায়দার, জিলু খান, ঢাকা জেলার আহ্বায়ক শওকত হোসেন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.